২০১৬-০৬-১১

মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯

মুসলিমবিদ্বেষীদের নিন্দা

OURISLAM24.COM
জুন ১১, ২০১৬ , ২:৩৫ অপরাহ্ণ
news-image

23632ফয়জুল আল আমীন : মার্কিন ইহুদি ধর্মগুরু মাইকেল লার্নার যুক্তরাষ্ট্রসহ সারা পৃথিবীতে মুসলিমদের প্রতি বিদ্বেষ পোষণকারীদের সমালোচনা করেছেন। জনপ্রিয় মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর জানাজা অনুষ্ঠানে যোগ দিয়ে মুসলিম বিদ্বেষীদের প্রতি তিনি এই নিন্দা জানান।

জানাজা অনুষ্ঠানের বক্তব্যে লার্নার বলেন, ‘মোহাম্মদ আলীর জন্য আপনারা দোয়া করুন। যারা তার শোকে শোকাহত তাদের জন্য দোয়া করুন এবং পৃথিবীর কোটি কোটি মানুষের জন্য আপনারা দোয়া করুন।’ তিনি আরও বলেন, ‘আমরা সেসব রাজনীতিবিদ অথবা অন্য কাউকে সহ্য করবো না, যারা মুসলিমদের অবজ্ঞা করে এবং অল্প কয়েকজনের জন্য সব মুসলিমদের প্রতি দোষারোপ করে।’

মোহাম্মদ আলীর জানাজায় অংশ নিয়ে যুক্তরাষ্ট্রের প্রগতিশীল ম্যাগাজিন টিক্কুন’র সম্পাদক ও সেখানকার ইহুদি সম্প্রদায়ের ধর্মগুরু লার্নার জানান, তিনি যুক্তরাষ্ট্রের ইহুদিদের প্রতিনিধিত্ব করেন। এক সময় তারা আফ্রিকান-আমেরিকান আন্দোলনে তাদের প্রতি সংহতি জানিয়েছিলেন এবং এখন তারা সারা পৃথিবীর মুসলিম সম্প্রদায়ের পাশে রয়েছেন।

উল্লেখ্য, ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি সরকারের আগ্রাসন বন্ধে তাদের পাশে দাঁড়ানোর জন্য মার্কিন সরকারের প্রতিও আহ্বান জানান লার্নার। লার্নারের বক্তব্যটি সম্প্রচার করছিল মার্কিন গণমাধ্যম ফক্স নিউজ। তবে তিনি বক্তব্য শুরুর ৩০ সেকেন্ড পরই তার সম্প্রচার বন্ধ করে দেয় গণমাধ্যমটি।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর