fbpx
           
       
           
       
প্রতিটি উপজেলায় স্কুল-কলেজ হবে
মে ২২, ২০১৬ ১১:২৪ পূর্বাহ্ণ

Hasina20131118164732

দেশের প্রতিটা উপজেলায় একটি করে কলেজ এবং একটি করে সরকারি স্কুল করা হবে। সেই সঙ্গে প্রতি জেলায় একটি করে আবাসিক স্কুলও করা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, দেশের অনেক উপজেলায় সরকারি স্কুল এবং কলেজ রয়েছে। আর যেসব উপজেলায় এখনো সরকারি স্কুল-কলেজ হয়নি আমরা সেখানে তা করবো। শিক্ষার আলো দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছাতে কাজ করে যাচ্ছে সরকার।

প্রধানমন্ত্রী আরো জানান, ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুবিধার কথা ভেবে প্রতিটি জেলায় আবাসিক স্কুল করে দেয়া হবে। যেন তাদের প্রতিদিন যাতায়াতের কষ্ট করতে না হয়।

প্রধানমন্ত্রী বলেন, ‘শিক্ষার পিছনে আমরা যেটা খরচ করছি এটাকে আমরা খরচ মনে করি না। এটাকে আমরা বিনিয়োগ মনে করি। কারণ সুষ্ঠু সমাজ ব্যবস্থা গড়ে তোলার জন্য শিক্ষাখাতে পুঁজি বিনিয়োগের চাইতে উৎকৃষ্ট বিনিয়োগ আর কিছু হতে পারে না, যা বলে গেছে জাতির পিতা। বর্তমান সরকার সেই কথাই মাথায় রেখে দেশের শিক্ষা উন্নয়নে কাজ করছে।’

দেশব্যাপী সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৬ প্রতিযোগিতায় নির্বাচিত জাতীয় পর্যায়ের সেরা ১২ জন এবং ২০১৫ সালের নির্বাচিত সেরা ১২ জন মেধাবীর হাতে পুরস্কার তুলে দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সর্বশেষ সব সংবাদ