শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মরুর বুকে বাংলা এক্সপ্রেস পাঠক ফোরাম এর নির্বাচনী ঝড়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বাংলাদেশ থেকে সাড়ে তিন হাজার কিলোমিটার দূরে বসেও দুবাই প্রবাসীরা উপভোগ করছেন দেশীয় আমেজে নির্বাচনের স্বাদ। গত দুই সপ্তাহ ব্যাপী সদস্য সংগ্রহের পর মঙ্গলবার বিকেল ৫টায় উল্লেখযোগ্য সদস্য ফরম বাংলা এক্সপ্রেস এর অফিসে জমা পড়লেও নির্ধারিত সময় পার হয়ে যাওয়ায় তা ভোটার হিসেবে গ্রহণ করা হয়নি। বলা বাহুল্য, নির্ধারিত সময়ের পূর্বে সদস্যপদ গ্রহণ করতে না পারলে এ সদস্যগণ ভোটার হতে পারেন না। সংযুক্ত আরব আমিরাতের একমাত্র বাংলা-ইংরেজী পত্রিকা বাংলা এক্সপ্রেস পাঠক ফোরাম দুবাই শাখার নির্বাচনে এবার যারা প্রার্থী হয়েছেন তারা হলেনঃ সভাপতি পদে হাড্ডাহাড্ডী লড়াই করে যাচ্ছেন ৪ জন।  যথাক্রমে মাসুক আহমেদ রুমেল, রোমান আফতাব মৃধা, আখতার হোসেন ও শাকিব রাদিতুল্লাহ বাহার। সংগঠণের দ্বিতীয় সর্বোচ্চ শক্তিশালী পদের জন্যেও থেমে নেই  সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ খলিলুর রহমান, মোঃ আব্বাস উদ্দীন ও বদরুল হক লস্কর। এ ছাড়া অন্যান্য পদেও নির্বাচনের জন্য প্রার্থীরা সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করেছে বলেছে জানা গেছে।

দেরা বাজারে আজকের বিকেল ছিল নির্বাচনী প্রচারণায় উত্তেজনাপূর্ণ। রাত সাড়ে এগারটায় এই সংবাদ লেখার সময়ও এক প্রার্থীর সাথে ফোনে কথা বললে জানা যায়, তিনি রিক্কা রোডের কে.এফ.সি তে ৩২ জন ভোটার নিয়ে তার নির্বাচনী প্রচারণায় ব্যস্ত আছেন। কেউ নির্বাচনী সভা করছেন কে.জি.এন রেস্টুরেন্টে, কেউ বা সোনারগাঁ রেস্টুরেন্ট এর হলরুমে, একজন দিল্লী দরবার হোটেলে এবং আরেকজন প্রার্থীকে দেখা গেছে দেরা ব্লু-স্কাই হোটেলে তার নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। বাংলা এক্সপ্রেস পাঠক ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব এম.এ. হক এর সাথে কথা বললে জানান, আজকেও তিনি সারাদিন নির্বাচনী কার্যক্রম নিয়ে প্রচন্ড ব্যস্ত সময় কাটিয়েছেন; এখনো অনেক প্রার্থী তাদের ভোটার নিবন্ধন করাতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন; তবে নিয়ম বহির্ভূত হওয়ায় তা আমরা আমলে আনতে পারিনি।

এ প্রসঙ্গে নির্বাচন  কমিশনার মোঃ আইয়ুব আলী বাবুল বলেন, আমি খুবই আনন্দিত যে, অনেক দেরীতে হলেও বাংলা এক্সপ্রেস পাঠক ফোরাম দুবাই শাখা একটি স্বচ্ছ পদ্ধতিতে নির্বাচনের মাধ্যমে এবারের কমিটি গঠন করতে যাচ্ছে যা, পত্রিকাটিকে পাঠকদের আরো দোর গোড়ে নিয়ে যেতে সহযোগিতা করবে। কমিশনার জাকির হোসেন বলেন, আমি এ পর্যন্ত যে কয়জন প্রার্থীর সাথেই কথা বলেছি, সবাই তাদের নিজ নিজ এলাকায় নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বাংলা এক্সপ্রেস সর্বদায়ই ব্যতিক্রমধর্মী কিছু করে থাকে। একটি সামাজিক পত্রিকার পাঠকদের নিয়ে গঠিত সংগঠন যে কাউন্সিলিং এর মাধ্যমে হতে যাচ্ছে এটাই বাংলা এক্সপ্রেস এর এবারের নতুন চমক। কমিশনার মোঃ নাজমুল হক বলেন, যত ব্যস্ততাই হোক না কেন আজকে রাতের মধ্যেই নির্বাচনের যাবতীয় প্রস্তুতির কার্যক্রম শেষ করতে হবে। ইতিমধ্যেই আমরা সমস্ত প্রার্থীদের সাথে কথা বলে তাদের প্রয়োজনীয় কাগজ-পত্র ও ভোটার তালিকা পেয়েছেন কিনা এ ব্যপারে খবরা-খবর নিয়েছি, তারা সবাই তাদের কার্যক্রম ইতিমধ্যেই শেষ পর্যায়ে নিয়ে এসেছেন।

কমিশনার হিসেবে মোঃ নজরুল ইসলাম এর সাথে ফোনে কথা বললে তিনি জানান, আমাদের সব ধরণের প্রস্তুতি ইতিমধ্যেই শেষ করে ফেলেছি, এখন বাকী শুধু ভোটারদের রায় প্রকাশের অপেক্ষায়।  উল্লেখ্য যে, আগামীকাল বুধবার দুবাই এর একটি হোটেলে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ