বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩ ।। ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০ ।। ১৯ জিলকদ ১৪৪৪


ফরিদপুরে আইন-শৃঙ্খলা সমুন্নত রাখার প্রয়াসে মতবিনিময় সভা

মো. সাখাওয়াত হোসেন> ফরিদপুর জেলা প্রতিনিধি
মো. সাখাওয়াত হোসেন> ফরিদপুর জেলা প্রতিনিধি
শেয়ার

ফরিদপুরের ভাঙ্গা থানার আয়োজনে আইন-শৃঙ্খলা সমুন্নত রাখার প্রয়াসে সুধী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২৪মে) সকালে ভাঙ্গা থানা সম্মেলন কক্ষে ভাঙ্গা থাানা অফিসার ইনচার্জ (ওসি) মো.  জিয়ারুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। 

এতে ছিঁচকে চুরি, গ্রামে গ্রামে যে তুচ্ছ ঘটনা বা আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু'পক্ষ দেশীয় অস্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরা এবং বিভিন্নস্থানে ডাকাতি প্রতিরোধে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর ভূমিকা রাখতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলোর প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হয়।পাশাপাশি ইউনিয়নের মেম্বর, চেয়ারম্যান, সাংবাদিকও সুধীসমাজকে সমাজে ভালো কাজের ভূমিকা রাখার দাবী জানানো হয়। এ ছাড়াও বিভিন্ন পর্যায়ে কিশোরদের আড্ডা, মাদক নিয়ন্ত্রণে কঠোর আইনপ্রয়োগ, বাল্যবিবাহ, নারী- নির্যাতন প্রতিরোধ ও পুলিশ সদস্যদের নিয়মিত টহল আরো জোরদারসহ গ্রামের বিভিন্ন সমস্যার সমাধানে আলোচনা করা হয়।

সভাপতির বক্তব্যে (ওসি) মো. জিয়ারুল ইসলাম বলেন, পুলিশ আপনাদের ডাকে তাৎক্ষণিক আইন-শৃঙ্খলা জনিত সেবা দিতে সদাপ্রস্তুত রয়েছে। সামনে বর্ষা মৌসুম ও সংসদ নির্বাচন। আস্তে আস্তে করে ফসলি জমির পাট বড় হচ্ছে, সেই সুযোগ নিয়ে চোর, ডাকাতরা গ্রামগঞ্জে অপরাধ সংঘটিত করতে চেষ্টা করবে এবং প্রতিটি এলাকায় দুটি দলের মাঝে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষ জড়িয়ে পরছে এই সকল অপরাধ থেকে রেহাই পেতে জনপ্রতিনিধিরা ওয়ার্ডে ওয়ার্ডে ইউপির সদস্য, যুবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে কমিটি গঠন করে পুলিশের সহযোগিতা করতে সকলের প্রতি অনুরোধ জানান।

সভায় এক সপ্তাহের মধ্যে প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যানদের নেত্বত্বে এলাকায় সুধীসমাজকে নিয়ে একটি শান্তি রক্ষা কমিটি করারও প্রস্তাব দেওয়া হয়।

ভাঙ্গা থানার সিনিয়র সাব ইন্সপেক্টর মো. মারুফের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, সহকারি পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মো. হেলাল উদ্দিন ভুঁইয়া, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এস. এম. হাবিবুর রহমান, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিম উদ্দিন রুবেল, ভাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মো. ইসাহাক মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান পারুলী আক্তার, ভারপ্রাপ্ত পৌরমেয়র আইয়ুব আলী, ভাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শহিদুল হক মিরু মুন্সী, ভাঙ্গা বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক আবু জাফর মুন্সী, মানিকদহ ইউনিয়নের চেয়ারম্যান বাচ্চু মিয়া, ভাঙ্গা সরকারি কে. এম. কলেজের সহকারী অধ্যাপক এ. বি. এম. মিজানুর রহমান, নুরুল্লাহগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান শাহাবুর রহমান, আলগী ইউনিয়নের চেয়ারম্যান ম. ম. সিদ্দিক মিয়া, সাংবাদিক মজিবুর মুন্সী, সাংবাদিক এ. টি. এম. ফরহাদ নান্নু, সাংবাদিক আব্দুল মান্নান, সাংবাদিক শাহাদাত হোসেন, সাংবাদিক মামুনুর রশিদ, সাংবাদিক মো. সাইফুল্লাহ শামিম, সাংবাদিক ছরোয়ার হোসেন, সাংবাদিক তুরান প্রমুখ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ