বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩ ।। ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০ ।। ১৯ জিলকদ ১৪৪৪


আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ীর ইন্তেকাল ইউকে জমিয়তের শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
শেয়ার

সিলেটের অন্যতম প্রখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া কাসিমুল উলূম দরগাহ মাদরাসার মুহতামিম,শায়খুল হাদিস ও প্রধান মুফতি,হেফাজত ইসলাম বাংলাদেশের সহসভাপতি এবং জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট উত্তর জেলার অন্যতম উপদেষ্টা আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ীর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের নেতৃবৃন্দ।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে এ শোক প্রকাশ করেন।

বুধবার (১৭ মে) প্রদত্ত এক শোকবার্তায়   নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এক যৌথ বিবৃতিতে শোক প্রকাশকারী জমিয়ত নেতৃবৃন্দ যথাক্রমে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আসগর হোসাইন, সভাপতি ড. মাওলানা শুয়াইব আহমদ ,সিনিয়র সহ সভাপতি মাওলানা মুফতি আব্দুল মুনতাকিম, হাফিজ মাওলানা সৈয়দ তছদ্দুক আহমদ, মাওলানা ফখরুদ্দীন সাদিক, মাওলানা হামিদুর রহমান হিলাল, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা শাহ আমিনুল ইসলাম, মাওলানা আব্দুস সালাম, মাওলানা আওলাদ হুসেন, জেনারেল সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদ, জয়েন্ট সেক্রেটারী মাওলানা আশফাকুর রহমান, মাওলানা শামসুল আলম ক্বিয়ামপূরী, হাফিজ মাওলানা আব্দুল হক, ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্বিক, মাওলানা আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতারুজ্জামান, হাফীজ জিয়াউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহকারী প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ আহমদ, আন্তর্জাতিক সম্পাদক হাফিজ মাওলানা ইলিয়াস, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, মিডিয়া সেক্রেটারি মাওলানা খালেদ, প্রশিক্ষন সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, অফিস সম্পাদক মাওলানা ফখরুদ্দিন বিশনাথী, ওয়েলফেয়ার সেক্রেটারি সৈয়দ আরজু মিয়া ও আব্দুর রহমান কোরেশী প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন তাঁর ইন্তিকালে জাতীয় পর্যায়ে যে বিশাল শূন্যতা তৈরি হয়েছে, তা সহজে পুরণ হবার নয়।
শোকবার্তায় ইউকে জমিয়ত নেতৃবৃন্দ মরহুম  গাছবাড়ির বর্ণাঢ্য কর্মমুখর জীবনের  দ্বীনি খিদমত ও দক্ষ নেতৃত্বের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। একই সাথে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মহান আল্লাহর দরবারে জান্নাতে সুউচ্চ মাক্বাম কামনা করেন। নেতৃবৃন্দ  মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্য,দরগাহ মাদ্রাসার শোকাহত শিক্ষক-ছাত্র এবং অগণিত শাগরিদ-ভক্তদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য মরহুম মুহিব্বুল হক গাছবাড়ি সমসাময়িক সময়ে দেশের শীর্ষস্থানীয় ও মুরুব্বী আলেমদের মধ্যে অন্যতম ছিলেন। তিনি ১৯৪৫ সালের ৬ ডিসেম্বর সিলেটের কানাইঘাট উপজেলার ঝিঙ্গাবাড়ি ইউনিয়নের ফখরোচটি গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬৯ সালে সুনামগঞ্জ দরগাহপুর মাদরাসায় শিক্ষকতার মাধ্যমে তাঁর বর্ণাঢ্য কর্মজীবনের সূচনা হয়। এরপর ১৯৭৩ সালে জামেয়া কাসিমুল উলুম দরগার শিক্ষক হিসেবে মনোনীত হন। তখন থেকে আমৃত্যু প্রায় ৫১ বছর ধরে একটানা এখানে ইলমে নববীর খেদমত আঞ্জাম দিয়ে এসেছেন। একই সাথে তিনি বৃহত্তর সিলেট অঞ্চলসহ জাতীয় স্তরেও গুরুত্বপূর্ণ দ্বীনি দায়িত্ব পালন ও নেতৃত্ব দিয়ে আসছিলেন। তিনি সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষাবোর্ড আল হাইয়াতুল উলয়ার সদস্য ও পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির সদস্য, হেফাজতে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি ও সিলেট জেলার সভাপতি, সিলেটের প্রাচীন শিক্ষাবোর্ড আযাদ দ্বীনী এদারার সিনিয়র সহ-সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট উত্তর জেলার অন্যতম উপদেষ্টা ও খাদিমুল কুরআন পরিষদের সভাপতি, সিলেট জেলা উলামা কমিটির চেয়ারম্যান, সিলেট জেলা ফতোয়াবোর্ডের চেয়ারম্যান হিসেবে আমৃত্যু দায়িত্ব পালন করে গেছেন।

কেএল/


সম্পর্কিত খবর