বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক

উপসাগরীয় অঞ্চলে বিভেদের সমাধান ‘নাগালের মধ্যে’: সৌদি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কাতারের সঙ্গে সৌদি আরবের বিরোধের সমাধান ‘নাগালের মধ্যে’ বলে জানিয়েছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত (ইউএই), বাহরাইন ও মিশর ২০১৭ সালের মাঝামাঝি থেকে কাতারে কূটনৈতিক, বাণিজ্য ও ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করার পর থেকে এই বিরোধের সমাধানে চেষ্টা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও কুয়েত।

এরই মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা জারেড কুশনার সৌদি আরব সফরের পর গত বুধবার কাতারের রাজধানী দোহায় বৈঠকে বসেছিলেন। সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ এক সম্মেলনে বলেছেন, ‘আমরা গত কয়েকদিনে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছি। এ ক্ষেত্রে কুয়েতের অব্যাহত প্রচেষ্টার জন্য ধন্যবাদ এবং প্রেসিডেন্ট ট্রাম্পের দৃঢ় সমর্থনের জন্যে তাঁকেও ধন্যবাদ।’

বিরোধে থাকা সব দেশগুলোর সঙ্গে একটি চুক্তি সম্পন্ন করার ব্যাপারেও আশাবাদী বলে জানিয়েছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী। যুক্তরাষ্ট্রের একটি সূত্র জানিয়েছে, একটি অস্থায়ী চুক্তি কয়েক সপ্তাহের মধ্যেই স্বাক্ষর হতে পারে।

কুয়েতের রাষ্ট্রায়ত্ত্ব বার্তা সংস্থা কুনা জানিয়েছে, এরই মধ্যে কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আল-সাবাহ চলমান অগ্রগতিকে স্বাগত জানিয়েছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ