বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ভারতীয় কৃষকদের আন্দোলনকে সমর্থণ জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দিল্লিতে টানা ছয়দিন ধরে আন্দোলন করছেন কৃষকরা।কৃষকের এ আন্দোলনে এবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তাদের এ আন্দোলনে সংহতি প্রকাশ করে পাশে থাকার বার্তা দিলেন ।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো মঙ্গলবার এক ভিডিও বার্তায় আন্দোলনরত কৃষকদের পাশে থাকার আশ্বাস দিয়ে বলেন, ’শান্তিপূর্ণভাবে আন্দোলনের অধিকার রক্ষায় কানাডা সবসময় পাশে আছে।’ কৃষক আন্দোলনের খবরে তিনি যথেষ্ট উদ্বিগ্ন বলেও জানান।

ট্রুডো আরও বলেন, “আপনাদের অনেকেরই প্রকৃত অবস্থা সম্পর্কে আমি অবগত। তাই কানাডা সবসময় আপনাদের পাশে আছে।” কৃষকদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে নেওয়ার বার্তাও দেন তিনি। তার ভাষ্য, “আমরা আলোচনার গুরুত্ব বুঝি। তাই সরাসরি ভারতের সরকারের কাছে আমাদের চিন্তার কথা তুলে ধরেছি। এইসময় আমাদের সকলকে একসঙ্গে চেষ্টা করতে হবে।” তার এই ভিডিওটি বিশ্ব শিখ সংগঠনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছে।

জাস্টিন ট্রুডোর এই বার্তাকে ‘অযাচিত’ ও ‘ভুল তথ্য সম্বলিত’ বলে মন্তব্য করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব। ট্রুডোর মন্তব্যের নিন্দা করেছেন শিব সেনার নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদীও।

তিনি টুইটারে লিখেন, “এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। অন্য দেশের রাজনীতির ঘুঁটি নয়। ভারতের সৌজন্যকে সম্মান দিন।” একইসঙ্গে তিনি দ্রুত কৃষকদের সমস্যার সমাধান করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ করেন। যাতে অন্যদেশ এই সমস্যায় নিজেদের মতামহত জাহির করতে না পারে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ