fbpx
           
       
           
       
ডোনাল্ড ট্রাম্পের দায়ের করা মামলা আদালতে টিকছে না
নভেম্বর ২৮, ২০২০ ১০:১৮ পূর্বাহ্ণ

আওয়ার ইসলাম: পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে ভোট কারচুপির অভিযোগে ডোনাল্ড ট্রাম্পের দায়ের করা আরও একটি মামলা খারিজ করে দিয়েছেন মার্কিন ফেডারেল আদালত।

তিন বিচারপতির প্যানেল জানান, ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবির অভিযোগের কোনও প্রমাণ দাখিল করতে পারেনি। এ জন্য স্থানীয় সময় শুক্রবার (২৭ নভেম্বর) মামলাটি পুরোপুরিভাবে খারিজ হয়।

একই দিন ডোনাল্ড ট্রাম্প এক টুইটবার্তায় দাবি করেন, ‘বহু জালিয়াতি ভোট পড়েছে’। বাইডেন তখনই হোয়াইট হাউসে বসবেন, যখন প্রমাণ হবে তার পাওয়া ৮ কোটি ভোট অবৈধ নয়।’

একদিন আগেই বলেন, যে কোনও মুহূর্তে ‘ওভাল অফিস’ ছেড়ে দেব। ট্রাম্প মনোনীত আপিল বিভাগের বিচারপতি স্টিফেনোস বিবাস বলেন, কোনও নির্দিষ্ট অভিযোগের পক্ষে যে প্রমাণের প্রয়োজন হয় তার কোনোকিছুই উত্থাপন করতে পারেনি রিপাবলিকান পার্টি।

গত ৩ নভেম্বরের ৫৯তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে বিপুল ভোটের ব্যবধানে হেরে যান ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসে বসতে যেখানে প্রয়োজন ২৭০টি ইলেকটোরাল ভোট, যেখানে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন পান ৩০৬টি ভোট। আর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৩২টি।

হেরে যাওয়া গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থীরা অনিয়ম এবং অবৈধ ভোট দিয়েছে অভিযোগ তুলে মামলা করেন ট্রাম্প। যদিও প্রমাণ উপস্থাপন করতে না পারায় একের পর এক মামলা খারিজ করে দিচ্ছেন আদালত। এতে নেমে গেছে ট্রাম্পের তর্জন-গর্জন।

-এএ

সর্বশেষ সব সংবাদ