বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


আগামী পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছে ইসলামী আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার সভায় আগামী পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহণের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় বলা হয়, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনগণ ভোট দিতে না পারলে এবার তৃণমূল থেকে ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে আন্দোলনের ডাক দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করা হয়।

আজ শনিবার বিকেলে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এতে সভাপতিত্ব করেন দলের নায়েবে মাওলানা আব্দুল হক আজাদ। সভায় উপস্থিত ছিলেন মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারি মহাসচিব মাওলানা আব্দুল কাদের ও আলহাজ্ব আমিনুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, প্রকৌশলী আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমাদ আবদুল কাইয়ূুম, মাওলানা দেলাওয়ার হোসেন সাকী, মাওলানা লোকমান হোসেন জাফরী, মুফতী হেমায়েতুল্লাহ, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, এড. শওকত আলী হাওলাদার, জিএম রুহুল আমিন, বরকত উল্লাহ লতিফ, মাওলানা কেফায়েতুল্লহ কাশফী, এড. একেএম এরফান খান, মাওলানা খলিলুর রহমান প্রমুখ।

মজলিসে আমেলার সভায় দেশে পৌত্তলিক সংস্কৃৃতির আগ্রাসনে উদ্বেগ প্রকাশ করে জনসচেতনতা তৈরির উপর বিশেষ গুরুত্বারোপ করা হয়। এছাড়াও ফ্রান্সে রাসূল সা. এর উপর ব্যঙ্গচিত্র প্রদর্শণের প্রেক্ষিতে বিশ্বব্যাপী আন্দোলন ছড়িয়ে পড়ায় সেদেশের রাষ্ট্রপ্রধান মুসলিম উম্মাহর কাছে ক্ষমা প্রার্থণা না করে উল্টো মুসলমানদের উপর খড়গহস্ত প্রসারিত করার অপরিণামদর্শি খেলায় মেতে উঠে।

সভায় বলা হয়, ফ্রান্স সরকার মুসলমানদেরকে নিয়ন্ত্রণ করার জন্য নতুন একটি অধ্যাদেশ জারি করেছে। এধরণের অধ্যাদেশ জারি করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলা হয়, মুসলমানরা কীভাবে ধর্ম-কর্ম পালন করবে এটা কোন রাষ্ট্র নির্ধারণ করার এখতিয়ার নেই। ফ্রান্স যদি এটাকে কেন্দ্র করে মুসলমানদের উপর কোন খড়গহস্ত প্রসারিত করে তাহলে ফ্রান্সকে চরম খেসারত দিতে হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়।

-এটি


সম্পর্কিত খবর