বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


মাস্ক না পরায় চট্টগ্রামে ৮০ জনকে জরিমানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চট্টগ্রাম নগরীতে মাস্ক না পরার অপরাধে ৮০ জনকে জরিমানা করা হয়েছে। বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহা. উমর ফারুক, রেজওয়ানা আফরিন ও নুরজাহান আক্তার সাথীর নেতৃত্বে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

ম্যাজিস্ট্রেট মুহা. উমর ফারুকের নেতৃত্বে অভিযানে কোতোয়ালি ও নিউমার্কেট এলাকায় মাস্ক না পরায় ৫৩ জনকে ৯ হাজার ৩৩০ টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিনের নেতৃত্বে অভিযানে জামাল খান ও জিইসি মোড় এলাকায় অভিযানে ২০ জনকে এক হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথীর নেতৃত্বে দামপাড়ায় অভিযানে সাতজনকে ৪৭০ টাকা জরিমানা করা হয়।

বুধবার সন্ধ্যায় চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বলেন, সাধারণ মানুষকে সচেতন করা ও মাস্ক পরার প্রয়োজনীয়তা বোঝানোর জন্য আমরা অভিযান পরিচালনা করছি। আমরা হালকা জরিমানাও করছি।

রাস্তা ও বিনোদন স্পটগুলোতে অভিযান চালানো হয়েছে। মার্কেটসহ জনসমাগমের সবল স্থানে আমাদের ম্যাজিস্ট্রেট যাবেন। আমাদের টিম মানুষকে যেমন মাস্ক পরতে বাধ্য করছে, তেমনি যাদের মাস্ক নেই তাদের হাতেও মাস্ক তুলে দিচ্ছেন।

তিনি বলেন, শীতের সময়টুকু খারাপ যাবে বলে সবাই বলছেন। এ অবস্থায় সাধারণের মাঝে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা বাড়ানোর জন্য আমাদের সর্বাত্মক প্রয়াস থাকবে। সরকার আরও কোনো কঠোর বিধিনিষেধ আরোপ করলে মাঠপর্যায়ে আমরা সেসব বাস্তবায়ন করব।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ