বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

টানা আট মাস বন্ধ থাকার পর খুলল ভারতের মসজিদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: টানা আট মাস বন্ধ থাকার পর বোম্বের মসজিদ, মাযার, মন্দির এবং গির্জাসমূহ খুলে দেওয়া হয়েছে। তবে এসকল স্থানে স্বাস্থ্য সংক্রান্ত বিধিনিষেধ মানার নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল (১৮ নভেম্বর) ভারতের বোম্বের করোনার প্রাদুর্ভাবের কারণে টানা আট মাস বন্ধ থাকার পরে সকল ইবাদতের স্থানসমূহ আবার খোলা হয়েছে।

শহরের সকল মসজিদ, মাযার, মন্দির, গির্জা এবং গুরুদ্বার (শিখদের মন্দির) পুনরায় চালু হওয়ার ফলে বিভিন্ন ধর্মের অনুসারীগণ নিজ নিজ ইবাদতের স্থানে উপস্থিত হয়েছেন।

করোনার ভাইরাস বিস্তার রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এসকল স্থানে স্বাস্থ্য সংক্রান্ত বিধিনিষেধ পালন এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ ও লোকজনের সমাগম হ্রাসের নির্দেশ দিয়েছেন। এছাড়াও মসজিদ ও মন্দিরসমূহে সকল প্রকার মানত ও নজর প্রদান করা নিষেধ এবং অতীতের তুলনায় কাজের সময় হ্রাস করার কথা বলেছেন।

শহরের কর্মকর্তারা আশা করেন যে, ইবাদতের স্থানসমূহ পুনরায় চালু হওয়ার সাথে সাথে এই জায়গাগুলির সাথে সম্পর্কিত কাজসমূহ অতীতের মতো আবারও সমৃদ্ধ হবে। সূত্র: ইকনা

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ