শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ছাত্র জমিয়ত জামিয়া শায়খ আব্দুল মোমিনের ক্যাম্পাস কমিটি গঠন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন(বাপ্পি)> ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের জামিয়া শায়খ আব্দুল মোমিনে অনুষ্ঠিত হয়েছে ‘ছাত্র জমিয়ত বাংলাদেশ’ এর ক্যাম্পাস কমিটি ও কর্মী সমাবেশ।আজ বুধবার (১৮নভেম্বর) দুপুর ২টায় ‘জামিয়া শায়খ আব্দুল মোমিন মিলনায়তনে’ ছাত্র জমিয়ত ময়মনসিংহ জেলা এবং মহানগর নেতৃবৃন্দের আলোচনার মাধ্যমে কর্মী সমাবেশ ও কমিটি গঠন অনুষ্ঠান শুরু হয়। জামিয়া শায়খ আব্দুল মোমিন ক্যাম্পাস শাখার উদ্যোগে আয়োজিত হয় এ অনুষ্ঠান।

আনাস আদনান ও আরিফুল ইসলামের সঞ্চালনায় মুফতি ইসমাঈল মানসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম ময়মনসিংহ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ আলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা সাইফুল ইসলাম। ছাত্র জমিয়ত ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আলীম ও ছাত্র জমিয়ত ময়মনসিংহ মহানগরের সভাপতি মুফতি শরিফুল ইসলাম। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি এইচ এম হুজাইফা। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্র জমিয়ত ময়মনসিংহ মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা ফিৎরতুল্লাহ্, ছাত্র নেতা মুফতি সুলাইমান প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, ‘সিয়াসাত তথা ইসলামি রাজনীতি দীনের অপরিহার্য একটি বিষয়। যা ব্যতীত ইসলামের বহু বিধান কার্যকর করা সম্ভব নয়। তাই আমরা মনে করি উলাময়ে কেরামের রাজনীতির মাঠে সরব উপস্থিতি দীন ও ইসলামের জন্য অত্যন্ত প্রয়োজনীয় একটি বিষয়। একেকজন ছাত্রকে পরিণত বয়সে হতে হবে একেকজন আদর্শ রাজনীতিবিদ। সেক্ষেত্রে ছাত্র অবস্থা থেকেই প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে গড়ে তোলার কোন বিকল্প নেই। তাই তা’লীমের পাশাপাশি তরবিয়তের অংশ হিসেবে ছাত্রদের হাতে কলমে রাজনীতি শিক্ষা অপরিহার্য। যা বর্তমান সময়ানুপাতে একটি প্রশংসনীয় উদ্যোগ বলেই বিবেচিত হয়েছে।’

বক্তারা আরও বলেন, ‘রাজনিতি করা নয়; বরং শেখা’ এ কথাকে সামনে রেখে ছাত্র জমিয়ত ছাত্রদের নানাভাবে গড়ে তোলে। শিক্ষা দেওয়া হয় সাংগঠনিক কর্মকাণ্ড। এক্ষেত্রে তারা অনুসরণ করে থাকেন দারুল উলূম দেওবন্দের রাজনৈতিক প্লাটফর্ম ‘জমিয়তে উলামায়ে ইসলাম’কে।

পরে অনুষ্ঠানের শেষ মূহুর্তে ছাত্র জমিয়ত ময়মনসিংহ মহানগরের সভাপতি মুফতি শরিফুল ইসলাম উপস্থিত ছাত্রদের সিয়াসাত তথা ইসলামী ছাত্র রাজনীতির উপর দিকনির্দেশনামুলক আলোচনা করেন। এরপর জামিয়ার মুহাদ্দিস মুফতি ইসমাঈল মানসুরকে সভাপতি, আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক এবং আসরার শাহ্ হুযাইলকে সাংগঠনিক সম্পাদক করে ২০২০-২১ শিক্ষাবর্ষের নবগঠিত ২১ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ