বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


বাসে আগুনের ঘটনায় সংসদীয় তদন্ত কমিটি গঠনের দাবি হারুনের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন রাজধানীর বিভিন্নস্থানে ১১টি বাসে অগ্নিসংযোগের ঘটনা খতিয়ে দেখতে সংসদীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশিদ।

গতকাল সোমবার জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাড়িয়ে হারুনুর রশিদ এ দাবি জানান। অধিবেশনের সভাপতিত্ব করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

হারুনুর রশিদ বলেন, ১২ নভেম্বর ছিল জাতীয় সংসদের দুটি আসনের নির্বাচন। সিরাজগঞ্জ-১ এবং ঢাকা-১৮। আমরা সকলেই জানি সিরাজগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী ১ লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট এবং বিএনপি প্রার্থী ৪৮৮ ভোট পেয়েছে। ঢাকা-১৮ আসনে ৮৬ শতাংশ ভোটারের অনুপস্থিতিতে আওয়ামী লীগ পেয়েছে ৭৫ হাজার ৮২০ ভোট এবং ৫ হাজার ৩৬৯ ভোট পেয়েছে বিএনপি প্রার্থী।

বিএনপির সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রী ও সংসদ নেতা গতকাল সংসদে বলেছেন ১২ তারিখে ভোট হয়েছে উত্তরায়। গাড়ি পুড়ছে ঢাকা শহরের বিভিন্ন প্রান্তে। বংশাল, মতিঝিল, পল্টন, শাহবাগসহ বিভিন্ন জায়গায় প্রায় ১১টি গাড়ি পুড়েছে। প্রধানমন্ত্রী যেটি বলছেন, অগ্নিসংযোগে যারা জড়িত তাদের ছাড় দেওয়া হবে না। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। অবশ্যই তদন্তের মাধ্যমে আমরাও তাই চাই।

তিনি বলেন, আমাদের মহাসচিব ফখরুল ইসলাম সাহেব বলেছেন, এটি সরকারের এজেন্টদের দ্বারা নাশকতা করা হয়েছে। এটিকে কেন্দ্র করে ঢাকার বিভিন্ন থানায় প্রায় ১৫টি মামলা দায়ের হয়েছে। পুলিশের পেশাদারিত্ব নিয়ে অনেক প্রশ্ন আছে। আমি আপনার কাছে পত্রিকা পাঠিয়ে দিচ্ছি মাননীয় স্পিকার। আজকের একটি পত্রিকায় খবর এসেছে। খবর এসেছে মামলার কথা বাদী জানেই না। সেখানে মামলা হচ্ছে। পুলিশ বলছে, ভিডিও ফুটজ দেখে ব্যবস্থা নেওয়া হবে।

হারুনুর রশিদ বলেন, আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি মাননীয় স্পিকার ইশরাক হোসেন কোভিড-১৯ আক্রান্ত। জুয়েল কোভিড-১৯ আক্রান্ত। ছাত্রদলের আরেক নেতা একবছর ধরে চেন্নাই হসপিটালে চিকিৎসাধীন। তারা কিভাবে মামলার আসামি হয় মাননীয় স্পিকার। আজকে পত্রিকায় ছবি এসেছে তিনবছরের শিশু তার বাবাকে জড়িয়ে ধরে কাঁদছে। আদালতে কান্নাকাটি করছে সে মুদিখানার দোকানে বসে ছিল। তাকে মামলার আসামি করা হয়েছে। এটা জুলুম, এটা অন্যায় মাননীয় স্পিকার। আমি অনুরোধ করবো একটি সংসদীয় কমিটি আপনি করে দেবেন। সরকারি দলের যাকে খুশি আপনি রাখেন। বিরোধীদল থেকে ২-৩ জন সদস্য রাখেন। আপনি টার্মস অ্যান্ড কন্ডিশন ঠিক করে দেবেন এই ঘটনার সঙ্গে কারা জড়িত। এই তথ্য উদঘাটিত হওয়া দরকার এবং জাতির সামনে উপস্থাপিত হওয়া দরকার।

-এএ


সম্পর্কিত খবর