মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে ময়দানে অবতীর্ণ হতে হবে: মুফতী সৈয়দ ফয়জুল করীম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, অন্যায় ও অসত্যের বিরম্নদ্ধে ময়দানে অবতীর্ণ হওয়া প্রতিটি নবী ও রাসূল প্রেমিক জনতার দায়িত্ব ও কর্তব্য। সত্যের প্রতিষ্ঠা ও অন্যায়ের প্রতিবাদ করার মধ্যে মুসলমানদের শ্রেষ্ঠত্বনিহিত।

আজ শনিবার সকালে খুলনা গোয়ালখালীস্থ আলস্নামা সৈয়দ ফজলুল করীম রহ. ফাউন্ডেশন অডিটরিয়ামে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলা শাখার দায়িত্বশীল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, রাসূল সা.-এর অবমাননা ও ব্যঙ্গচিত্র প্রকাশ করার পর কোন ঈমানদার জনতা বসে থাকতে পারে না। মুফতী ফয়জুল করীম বলেন, দেশের সামগ্রিক অবস্থা ভাল নয়। সাধারণ মানুষের মুখে হাসি নেই। মধ্য ও নি¤্নবিত্তের মানুষ বহু কষ্টে আছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষ দিশেহারা। নারী নির্যাতন ও ধর্ষণ সীমা ছাড়িয়ে যাচ্ছে। অপরদিকে দেশের সম্পদ লুটেপুটে খাচ্ছে কতিপয় স্বার্থান্বেষী মহল। মাদক ও কিশোর গ্যাং প্রতিটি জনপদে ছড়িয়ে পড়ছে। এমতাবস্থায় একজন দেশপ্রেমিক নিরবে বসে থাকতে পারে না।

এতে বিশেষ অতিথি ছিলেন দলের নায়েবে আমীর মাওলান আব্দুল আউয়াল পীর সাহেব খুলনা, মাওলানা আব্দুল মজিদ পীর সাহেব মোড়েলগঞ্জ। মহানগর সভাপতি মুফতী আমানুলস্নাহর সভাপতিত্বে অনুষ্ঠিত দায়িত্বশীল কর্মশালায় জেলা ও মহানগরীর থানা নেতৃবৃন্দ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম বলেন, সরকার ধর্ষণের বিরম্নদ্ধে আইন প্রণয়ণ করেছে। কিন্তু বা¯ত্মবায়ন হচ্ছে না। ফলে আগের চেয়েও ধর্ষণ অনেকাংশে বেড়ে গেছে। তিনি বলেন, ধর্ষণ বন্ধে ইসলামী শরীয়াহ’র বিকল্প নেই। শরীয়াহ আইনে বিচার করলে ধর্ষণ শতভাগ বন্ধ হবে, ইনশাআলস্নাহ। তিনি বলেন, মেজর সিনহা হত্যায় জড়িত ওসি প্রদীপকে এখন পর্যন্ত কেন বিচারের মুখোমুখি করা হচ্ছে না তা আমাদের বোধগম্য নয়। তিনি বলেন, বিচার বহির্ভূত যে কোন হত্যাকান্ডের সাথে জড়িতদের বিচার করতে হবে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ