শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


থানচিতে অগ্নিকাণ্ডে ভষ্মিভূত হয়েছে ২০টি দোকান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নিজস্ব প্রতিবেদক: বান্দরবানের থানচি উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ২০টি দোকান। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার রেমাক্রি ইউনিয়নের বড় মদকবাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে অন্তত ৫০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে প্রাথমিক তথ্যে নিশ্চিত করেছেন রেমাক্রি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুইশৈথুই মারমা রণি।

প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানান, গ্যাস সিলেন্ডার থেকে লাগা আগুনে বাজারের ২০টি দোকানে ছড়িয়ে পড়লে বর্ডার গার্ড বিজিবিসহ স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এসময় অন্যান্য দোকানের মালামাল রক্ষার জন্য আরো ২২টি দোকান ভেঙ্গে ফেলা হয়। ঘটনাস্থলটি উপজেলা সদর থেকে অন্তত ৪০ কি. মি. দূরে এবং দুর্গম এলাকা হওয়ায় দমকল বাহিনীর পক্ষে সেখানে পৌঁছানো সম্ভব হয়নি। আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তে চারদিকে ছড়িয়ে পড়ে। দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন প্রতিবেশীরা।

রেমাক্রি ইউপি চেয়ারম্যান মুসুথোয়াই মারমা রনি জানান, দোকানের চুলার আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। আগুনে বড় মদকবাজারের দোকানসহ আশপাশের ৪৫টির মতো দোকান-ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে থানচি থানার ওসি মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার বলেন, বড় মাদকবাজারে আগুনে ২০ দোকান এবং পার্শ্ববর্তী অনেক বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে পুলিশের একটি দল নদীপথে ঘটনাস্থলে গেছে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা. আরিফুল ইসলাম মৃদুল বলেছেন, আগুনের খবর পাওয়া মাত্র দুর্গম বড়মদক বাজারে উপজেলার প্রশাসনের একটি টিম পাঠানো হয়েছে। এই যাতায়াত পথে আসাযাওয়া অন্তত ৪ ঘন্টা সময় প্রয়োজন। ঘটনাস্থল পরিদর্শণ শেষে ক্ষতিগ্রস্তদের সহায়তার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ