শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


নবি অবমাননার প্রতিবাদে জামেয়া দারুল মাআরিফ মাদরাসায় বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সর্বকালের শ্রেষ্ঠ মানব,মুক্তির দূত হযরত মুহাম্মদ সা. কে নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ করেছে জামেয়া দারুল মা'আরিফ আল-ইসলামিয়া চট্টগ্রাম মাদ্রাসা কর্তৃপক্ষ।

আজ (২৯ অক্টোবর) বৃহস্পতিবার যোহরের নামাজের পর মানববন্ধন পূর্বক প্রতিবাদ সমাবেশের সভাপতিত্ব করেন জামেয়া দারুল মা'আরিফ আল-ইসলামিয়া চট্টগ্রাম এর শিক্ষা পরিচালক মাওলানা শহীদুল্লাহ কাউসার।উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জামেয়া দারুল মা'আরিফ আল-ইসলামিয়া চট্টগ্রাম এর সিনিয়র উস্তাদ এবং মুহাদ্দিস, মাদ্রাসার সহযোগী সাংস্কৃতিক সংগঠন আন-নাদী আস-সাকাফীর মহাসচিব মাওলানা আফিফ ফুরকান আল-মাদানী, মাদ্রাসার প্রধান মুফতি, মুফতি মাছুম ইহসান, মাদ্রাসার সিনিয়র উস্তাদ এবং মুহাদ্দিস মাওলানা এনামুল হক সিরাজ আল-মাদানী, মাদ্রাসার সিনিয়র উস্তাদ এবং মুহাদ্দিস মাওলানা নুরুল আমিন আল- মাদানী,উক্ত মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক, মুহাদ্দিস, মাওলানা নুরুল আলম।

প্রতিবাদ সমাবেশ পরবর্তী মানববন্ধনে বক্তব্য রাখেন আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (IIUC) এর লেকচারার মাওলানা শোয়াইব উদ্দিন মাক্কী। প্রতিবাদ সমাবেশ এবং মানববন্ধনে বক্তারা বিশ্বনবী মুহাম্মদ (সা.) কে নিয়ে ফ্রান্সের করা ব্যঙ্গচিত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। ফ্রান্সের পণ্য বর্জনের আহবান জানান।

রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান। মানববন্ধন শেষে মাদ্রাসা গেইট সংলগ্ন রাস্তায় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কুশপুত্তলিকা পুড়ানো হয়। উক্ত প্রতিবাদ সমাবেশ এবং মানববন্ধনে মাদ্রাসার সকল শিক্ষক, ছাত্র এবং এলাকাবাসী উপস্থিত ছিল।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ