বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ঢামেক মৃত্যু ঘোষণার পর দাফন করতে গিয়ে দেখে নবজাতক জীবিত!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) কর্তৃপক্ষ নবজাতককে মৃত্যু ঘোষণার পর দাফন করতে গিয়ে দেখে সে জীবিত! এমন বিস্মিত ঘটনা ঘটেছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এলাকা গোপালগঞ্জে।

আজ শুক্রবার (১৬ অক্টোবর) গোপালগঞ্জে নবজাতককে দাফন করতে গেলে এ ঘটনা ঘটে। ঘটনার বিস্তারিত হচ্ছে,

গোপালগঞ্জ সদর উপজেলার মালেঙ্গা গ্রামের সন্তান সম্ভাবনা গৃহবধূ শাহিনুরকে তাঁর স্বামী ইয়াসিন মোল্লা তিন দিন আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এসে ১১০ নম্বর ওয়ার্ডে ভর্তি করেন। ওই ওয়ার্ডে শাহিনুর শুক্রবার (১৬ অক্টোবর) ভোরের দিকে স্বাভাবিকভাবে একটি কন্যা সন্তানের জন্ম দেন। জন্মের পরপরই ওই নবজাতককে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

পরে ওই নবজাতককে একটি প্যাকেটে ভরে তার বাবা ইয়াসিনের কাছে হস্তান্তর করে চিকিৎসক বলেন, নবজাতকটি মৃতই জন্ম নিয়েছে। পরে নবজাতককে দাফনের জন্য তিনি কবরস্থানে নিয়ে যান। ইয়াসিন বসিলা কবরস্থানে দাফনের জন্য দিতে গেলে হঠাৎ নবজাতকটি নড়ে ওঠে। পরে সেখান থেকে তিনি নবজাতকে দ্রুত ঢামেকে নিয়ে আসেন।

বর্তমানে ঢামেক হাসপাতালের নবজাতক ওয়ার্ডে শিশুটি চিকিৎসাধীন। সেখানকার চিকিৎসকরা বলেছেন, নবজাতকের অবস্থা তেমন ভালো না, যেকোনো সময় কিছু ঘটে যেতে পারে। ইয়াসিন মোল্লা জানান, এটা ছিল তাঁর দ্বিতীয় সন্তান। ৯ বছর বয়সী তাঁর আরো একটি কন্যাসন্তান আছে।

তিনি জানান, ঢামেক হাসপাতালে সন্তান জন্মের পরপরই সেখানকার লোকজন হ্যান্ড গ্লাভস রাখার একটি খালি বড় প্যাকেটে ভরে নবজাতকটিকে মৃত বলে আমাকে দেন। সেই প্যাকেটটি নিয়েই আমি কবরস্থানে গিয়েছিলাম। সেখানে নড়ে ওঠে আমার নবজাতক সন্তান।

এ ব্যাপারে ঢামেক হাসপাতালের গাইনি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নিলুফার সুলতানা বলেন, তিনি দুই দিনের ছুটিতে আছেন। তবে নবজাতকের বিষয়টি হাসপাতালের পরিচালক স্যার আমাকে অবগত করেছেন। আমি ওয়ার্ডের দায়িত্বে যিনি আছেন তাঁকে বিষয়টি অবগত করেছি।

এ বিষয়ে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, নবজাতকটি জীবিত আছে। সে ভালো আছে এবং তার চিকিৎসা চলছে।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ