মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ভিপি নুরকে গ্রেফতারে ৭২ ঘণ্টার আলটিমেটাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এক ছাত্রীর করা ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের গ্রেফতার করতে ৭২ ঘণ্টা সময় বেঁধে দেয়া হয়েছে।

শনিবার ঢাবির রাজু ভাস্কর্যের সামনে এক বিক্ষোভ-সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহবুব এ আলটিমেটাম দেন।

নুর ও তার সহযোগী মামুনদের গ্রেফতারে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে সনেট মাহবুব বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলন করা হবে। এ ছাড়া সারা দেশে বিভিন্ন ধর্ষণের ঘটনায় রাজনৈতিক রং দেয়ার চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেন সনেট।

সারা দেশে ধর্ষণের মামলায় আসামিদের গ্রেফতার করা হলেও, ভিপি নুর ও তার সহযোগীদের কেন গ্রেফতার করা হচ্ছে না- সরকারের কাছে এমন প্রশ্ন রাখেন মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতারা।

মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের পাশেই অনশন করছেন নুরদের বিরুদ্ধে মামলা দায়েরকারী ঢাবির ওই শিক্ষার্থী। মূলত ওই শিক্ষার্থীর দাবির প্রতি সমর্থন জানিয়েই শনিবার ঢাবি ক্যাম্পাসে পদযাত্রা ও সমাবেশের আয়োজন করে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে ঢাবির ওই ছাত্রী অনশনে বসেন। তার সঙ্গে একাত্মতা প্রকাশ করে সেখানে অবস্থান নেন ছাত্রলীগের অন্তত ২০ জন নেতাকর্মী। এ ছাড়া ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন নেতাকর্মীও ওই ছাত্রীর সঙ্গে একাত্মতা জানিয়েছেন।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ