বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ধর্ষণের প্রতিবাদে ময়মনসিংহে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন(বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি

সারাদেশে ক্রমবর্ধমান নারী নির্যাতন, ধর্ষণসহ নারীর প্রতি বর্বরতা এবং আইন শৃঙ্খলার চরম অবনতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচির অধিনে ময়মনসিংহ উত্তর দক্ষিণ শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (৯অক্টোবর) বাদ জুমা, ময়মনসিংহের বড় মসজিদ চত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলপূর্ব বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দেশে ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত না থাকায় দেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে ও পৈশাচিক নারী নির্যাতনের ঘটনাও প্রতিনিয়ত ঘটছে। এসব পৈশাচিকতা ও বর্বরতা স্থায়ীভাবে বন্ধ করতে ইসলামী শাসন ব্যবস্থার বিকল্প নেই। অতএব সংসদে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ফাসির আইন পাস করতে হবে। ধর্ষণ ঠেকানোর দাবি না তুলে স্থায়ী সমাধান ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার দাবি জোরদার করতে হবে।

বক্তারা আরও বলেন, সরকারের ছত্রছায়ায় যে এসব ধর্ষণ হচ্ছে; দেশের মানুষের বুঝতে আর তা বাকি নেই। এখন থেকে আর কোন মিছিল মিটিং নয় এখন ধর্ষকদের সরাসরি প্রতিহত করা হবে। যারা ধর্ষকের পক্ষে কাজ করবে তাদেরও প্রতিহত করা হবে।

সমাবেশ শেষে বড় মসজিদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর নতুন বাজারে যেতে চাইলে রেলওয়ে স্টেশন মোড়ে পুলিশি বাধার সম্মুখীন হতে হয় কর্মীদের। পরে তা কৃষ্ণচূড়া চত্বরেই সমাপ্তি করা হয়।

ইসলামী আন্দোলন ময়মনসিংহ উত্তরের সভাপতি মুফতি গোলাম মাওলা ভূঞার সভাপতিত্বে ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ময়মনসিংহ জেলা শাখার প্রচার সম্পাদক আরিফ খাঁন জুয়েলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন ময়মনসিংহ দক্ষিণের সভাপতি মাওলানা মো. মামুনুর রশিদ, ইসলামী আন্দোলন ময়মনসিংহ উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা জাকির হোসেন, ইসলামী আন্দোলন ময়মনসিংহ দক্ষিণের সাধারণ সম্পাদক মাওলানা মাসুদুর রহমান, ইসলামী আন্দোলনে ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি মুফতি ইয়াকুব সালিম, ইসলামী যুব আন্দোলন ময়মনসিংহ উত্তরের সভাপতি মাওলানা গাজী সাইফুল্লাহ, ইসলামী শ্রমিক আন্দোলন ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি আহমদ আলী, ইসলামী আন্দোলন ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান তরফদার, ইসলামী আন্দোলন ময়মনসিংহ মহানগরের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ইসলামী আন্দোলন ফুলবাড়িয়া উপজেলা শাখার সভাপতি নূরে আলম সিদ্দিকি, ইসলামী আন্দোলন ময়মনসিংহ উত্তরের অর্থ সম্পাদক মুফতি হাবিবুল্লাহ্, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক শহিদুল্লাহ্ আল মাসুম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ময়মনসিংহ জেলা শুরা সদস্য মনোয়ার হোসেন প্রমুখ।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ