বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

আল্লামা আহমদ শফী রহ. ও বেফাকের নবনির্বাচিত নেতৃবৃন্দের জন্য দোয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানী ঢাকার মানিকনগরে জহিরুদ্দিন আহমাদ ইসলামিয়া মাদরাসায় শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী রহ. ও বেফাকের নবনির্বাচিত নেতৃবৃন্দের জন্য দোয়া এবং এসলাহি মজলিস অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাত ১০টায় জহিরুদ্দিন আহমাদ ইসলামিয়া মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমদের সভাপতিত্বে এটি অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন যাত্রাবাড়ীর বাইতুন মাদরাসার প্রিন্সিপাল মুফতি মনিরুজ্জামান। এসলাহি মজলিসে তিনি বলেন, হাশরের দিন হায়াত নিয়ে প্রশ্ন করা হবে। জীবনের প্রতিটা সময় কাজে লাগাতে হবে। সুন্নতের উপর চলতে হবে। মৃত্যুর আসা পর্যন্ত সুন্নতের ইহতিমাম করতে হবে।

আশরাফ আলী রহ. এর উদৃতি দিয়ে তিনি বলেন, আশরাফ আলী থানভী রহ. যখন যে সুন্নতের কথা পড়তেন তখন থেকেই ওই সুন্নতের আমল করা শুরু করতেন। তিনি উপস্থিত মুসল্লিদের জমাতের সাথে ৫ ওয়াক্ত নামাজ, সূরা ওয়াকিয়া, সূরা ইয়াসিন, বিপদে দীনের উপর অটল থাকা, বেশি বেশি আল্লাহার দরবারে কান্নাকাটি করে দোয়া করতে বলেন।

এসলাহি মজলিস শেষে শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী রহ. এর মাগফেরাত কামনায় দোয়া এবং শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী রহ. এর রেখে যাওয়া কাজগুলো যেন বেফাকের নবনির্বাচিত ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা মাহমুদুল হাসান, সিনিয়র সহ-সভাপতি আল্লামা নূর হেসাইন কাসেমী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মাহফুজুল হক সুষ্ঠুভাবে আঞ্জাম দিতে পারে তার জন্য বিশেষ দোয়া করা হয়।

মুনাজাত করেন যাত্রাবাড়ীর বাইতুন মাদরাসার প্রিন্সিপাল মুফতি মনিরুজ্জামান। মুনাজাতে আগেবঘন পরিবেশ সৃষ্টি হয়। শিক্ষক-শিক্ষার্থী, মুসল্লিদের কান্নায় ভারি হয় মজলিস।

ওআই/আব্দুল্লাহ আফফান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ