198497

‘খুলুকুন আজিম’ গ্রন্থের মোড়ক উম্মোচন শনিবার

আওয়ার ইসলাম: দারুত তাজকিয়ার সিরাত বিষয়ক গ্রন্থ ‘খুলুকুন আজিম’ (কেমন ছিলেন নবীজি সা.) এর মোড়ক উন্মোচন আগামী শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে।

রাজধানী ঢাকার বায়তুল মোকাররম পূর্ব গেট সংলগ্ন ইসলামী ব‌ই মার্কেটের দারুত তাজকিয়ায় (দোকান নং-৭) মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি হবে।

মহান আল্লাহ তাঁর নবি মুহাম্মদ সা. এর মাঝে সব উত্তম চরিত্র ও উত্তম স্বভাবের মিলন ঘটিয়েছেন। যা তাঁকে পৃথিবীবাসীর ওপর শ্রেষ্ঠত্ব দান করেছে। তিনি ছিলেন কল্যাণের আঁধার। কল্যাণময় সব কাজে তিনিই উত্তম আদর্শ। মুমিন-কাফের, ছোট-বড় ও বিশেষ মানুষ থেকে শুরু করে সর্বসাধারণের সাথে কোমল ব্যবহারের উজ্জ্বল দৃষ্টান্ত তিনি।

নির্যাতিতকে সাহায্য করেন, নেক দ্বারা মন্দ কাজের মোকাবেলা করেন, হাসিমাখা চেহারায় মানুষের সাথে মিলিত হন। অনন্য দানশীল। কার্যসম্পাদনে সর্বোত্তম নীতি অবলম্বনকারী। মহানবি সা. এর দুশমনরা তাঁর উত্তম চরিত্রে বিমোহিত হয়ে ঈমান আনতো। ইসলামের শ্বাশত বিধানকে আলিঙ্গন করতো।

রাসূল স.-এর কোমলতা ও আদর্শ দেখে তারা বলতো- يـا مـحـمـد!
والـلـه مـا كـان عـلـى الارض وجـه أبـغـض إلـي مـن وجـهـك،
فـقـد أصـبـح وجـهـك أحـب الـوجـوه إلـي،
والله ما كان علي الارض دين أبغض إلى من دينك،
فأصبح دينك أحب الدين إلي،
والـلـه مـا كـان مـن بـلـد أبـغـض إلـي مـن بـلـدك،
فـاصـبـح بـلـدك أحـب الـبـلاد إلـي.
হে মুহাম্মদ!
আমার নিকট সবচেয়ে ঘৃণিত চেহারা ছিলো আপনার চেহারা,
আজ আপনার চেহারা আমার নিকট সর্বাধিক প্রিয়। আপনার ধর্ম আমার নিকট সবচেয়ে নিকৃষ্ট ছিলো, আজ আপনার ধর্ম আমার সবচেয়ে প্রিয়।
আপনার শহরের চেয়ে অপ্রিয় কোনো শহর আমার নিকট ছিলো না,
আজ আপনার শহর আমার সবচেয়ে প্রিয় শহর।

খুলুকুন আজিম (কেমন ছিলেন নবীজি সা.) পড়ে জানা যাবে মুহাম্মদে আরাবি স. বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে বিভিন্ন অবস্থায় কেমন উত্তম আচরণ করতেন। আমরা তাঁকে স্বামী, পিতা, প্রতিবেশী, বন্ধু, ক্রেতা, বিক্রেতা, বিচারক, মুফতি ও রাষ্ট্র নায়ক হিসেবে দেখতে পাবো। আল্লাহ তাঁকে নবি-রাসূল হিসেবে প্রেরণ করেছেন। তাঁকে উত্তম চরিত্র ও মহৎ গুণাবলি দ্বারা সুশোভিত করেছেন। এ গ্রন্থ পাঠে আপনার নিকট উম্মোচিত হবে মহানবি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের উত্তম আচরণের নানা দিক।

এ গ্রন্থের লেখক শায়খ সালেহ আল মুনাজ্জিদ বলেন, মহান নবির উত্তম চরিত্রের/আচরণের অনুসন্ধান করেছি এ গ্রন্থে, যার চরিত্র আল-কুরআন। উত্তম চরিত্রের পূর্ণতা দানের জন্য তাঁকে প্রেরণ করেছেন। যাতে তিনি শত্রু-মিত্র, বন্ধু-দুশমন চি‎হ্নিত করতে পারেন। এ উম্মি নবির কি আচরণ ছিলো যখন তিনি মানুষের সাথে ঘরে, বাজারে ও বাসস্থানে মিলিত হতেন? তিনি তাদের সাথে কেমন আচরণ করতেন? তাদের মধ্যে পরিচিত-অপরিচিত, পূণ্যবান-পাপাচারী, মহৎ ও দুষ্ট লোক ছিলো?

ইসলামি বই কিনতে ক্লিক করুন

এক নজরে বই 

বই : খুলুকুন আজিম (কেমন ছিলেন নবীজি সা.) (১ম খণ্ড)
মূল : শায়খ মুহাম্মদ সালেহ আল মুনাজ্জিদ
অনুবাদ : শায়খ মুহাম্মদ আবূ সাঈদ নুʼমান
সম্পাদনা : মুফতি মুহাম্মদ আমিমুল ইহসান
প্রচ্ছদ মূল্য : ৭৮০ টাকা
প্রি অর্ডার মূল্য : ৩৯০ টাকা
যোগাযোগ: 01531 20 31 28, 01972 60 40 70

-এএ

ads