198215

ওসিয়ত অনুযায়ী হাটহাজারী মাদরাসায় জানাজা ও দাফন

আবদুল্লাহ তামিম।।

হেফজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী রহ. এর ওসিয়ত অনুযায়ী চট্টগামের দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজার‌ী মাদরাসায় অবস্থিত মাকবারায়ে জামেয়ায় দাফন করা হবে।

শুক্রবার রাতে এক ভিডিও বার্তায় আল্লামা আহমদ শফী রহ. এর ছেলে মাওলানা আনাস মাদানী এ কথা জানান।

ভিডিও বার্তায় তিনি বলেন, দেশবাসীর কাছে আমার আব্বার জন্য দোয়া চাই, আল্লাহ তায়ালা যেনো আমার আব্বাকে জান্নাতের উঁচা মাকাম দান করেন। আপনারা আমার আব্বার পাশে ও হাটহাজারী মাদরাসার পাশে যেমন ছিলেন সামনেও থাকবেন বলে আশা করি। আমার আব্বার জানাজা আগামীকাল শনিবার বাদ জোহর ২টায় হাটহাজারী মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে। তিনি ওসিয়ত করেছেন, আমাদের বলে গেছেন, তার মৃত্যুর পর তাকে যেনো তার প্রাণপ্রিয় প্রতিষ্ঠান দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর মাকাবারায়ে জামেয়াতে দাফন করা হয়। তার অসিয়ত অনুযায়ী মাকবারায়ে জামিয়াতেই তাকে দাফন করা হবে।

এরআগে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমির, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) এর সভাপতি, চট্টগ্রাম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মুহতামিম শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর আজগড় আলী হাসপাতালে সন্ধ্যা ৬:২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

তাঁর মৃত্যুতে শোক নেমে এসেছে এদেশের আলেমসমাজ, সাধারণ মানুষ ও দেশ বিদেশে থাকা তাঁর কোটি কোটি ভক্তবৃন্দের কাছে। সারাদেশের ছাত্র-শিক্ষক ও তালিবুল ইলমরা তাঁর জন্য কুরআন তেলাওয়াত, নামাজ, দোয়া ও মাগফেরাত কামনায় মুনাজাত করছেন। তাঁর মৃত্যুতে শোতবার্তা দিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

এর আগে শুক্রবার বিকাল সাড়ে ৪টায় হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে ঢাকায় আনা হয়েছিল। এরপরই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে থাকা আল্লামা শফীকে এয়ার অ্যাম্বুলেন্সে শুক্রবার সন্ধ্যার আগে ঢাকায় এনে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

-এটি

ads