198130

‘হাটহাজারীর ছাত্রদের দাবী যৌক্তিক, অবিলম্বে বাস্তবায়ন করার আহ্বান’

আওয়ার ইসলাম: বাংলাদেশের অন্যতম শীর্ষ ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আহলিয়া মঈনুল ইসলাম হাটহাজারীর চলমান সংকটে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবী মেনে নেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস।

আজ বৃহস্পতিবার সন্ধায় সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ জাকির হুসাইন এক বিবৃতিতে বলেন, হাটহাজারী মাদরাসা বাংলাদেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী একটি আদর্শ দ্বীনি বিদ্যাপীঠ। বিগত বেশকিছু দিন যাবত মাদরাসাটি পরিচালনার ক্ষেত্রে আভ্যন্তরীণ প্রশাসনিক ও আর্থিক বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হচ্ছিল। এতে ছাত্রদের মাঝে দীর্ঘদিন ধরে পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ বর্তমান এ আন্দোলন। বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ছাত্রদের শান্তিপূর্ণ এ আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করছে।

সেই সাথে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের পক্ষ থেকে আন্দোলনরত ছাত্রভাই ও দায়িত্বশীলদের প্রতি আন্দোলনকে যে কোন উপায়ে শান্তিপূর্ণ রাখতে এবং মাদরাসার অভ্যন্তরে অবস্থানরত শিক্ষকদের যথাযথ মর্যাদারক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার অনুরোধ জানাচ্ছি।

এবং একই সাথে মুহতারাম শূরা সদস্যদের নিকট আমাদের সনির্বন্ধ অনুরোধ, ১। আপনারা দ্রুততম সময়ে উদ্ভূত সমস্যার সমাধান করুন। ২। অবিলম্বে ছাত্রদের যৌক্তিক দাবিগুলো মেনে নিয়ে হাটহাজারী মাদরাসা দুর্নীতিমুক্ত করতঃ শিক্ষার পরিবেশ নিশ্চিত করুন। ৩। অন্যায়ভাবে বহিস্কৃত ছাত্রদের পুনঃভর্তির সুযোগ দিন।
৪। আন্দোলনরত ছাত্রদেরকে যেন সরকারীভাবে প্রশাসনিক হয়রানি না করা হয় তাও যথাযথ পন্থায় নিশ্চিত করুন।

সভাপতি মুহাম্মদ জাকির হুসাইন বলেন, ছাত্র সমাজ সবসময় যে কোনো অন্যায় রুখে দিতে প্রস্তুত। হামলা মামলার ভয় দেখিয়ে বিক্ষুব্ধ ছাত্রদের দমিয়ে রাখা যাবে না। এবং তিনি আরো বলেন, পুলিশ প্রশাসন যদি কারো উস্কানিতে কোন প্রকার হঠকারী সিদ্ধান্ত নেয় তাহলে এর দায়ভার তাদেরকেই নিতে হবে। বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস সর্বদা ছাত্র সমাজের যেকোনো ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবিকে সমর্থন করে।

-এটি

ads