বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী

নেত্রকোণায় ট্রলার ডুবি;কাফন দাফনে আল্লামা আনোয়ার শাহ রাহ. ফাউন্ডেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদুল হাসান
বিশেষ প্রতিনিধি>

নেত্রকোনার মদনে হাওরে ঘুরতে গিয়ে ট্রলার ডুবে ১৭ মাদরাসার শিক্ষক-শিক্ষর্থীর মর্মান্তিক প্রাণহানি ঘটেছে। নিহত ১৭ জনের মধ্যে ৯জন ময়মনসিংহ সদর থানার চর খরিচার এলাকার বাসিন্দা। গত ৫ আগস্ট বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। এ সময় ৩০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

মর্মান্তিক এ দুর্ঘটনার সংবাদ গণমাধ্যমে ছড়িয়ে যাবার পর ট্রলার ডুবে যাওয়া শহীদদের কাফন-দাফনের ব্যবস্থাপনার কাজে অংশগ্রহণ করতে ঘটনাস্থলে ছুটে যায় আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রাহ. ফাউন্ডেশনের কর্মীরা।

উদ্ধার কার্যক্রম সম্পন্ন হলে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করেন প্রশাসন। গতকাল রাত ১০ টায় ময়মনসিংহের চর খরিচার মাওলানা মাহফুজুর রহমান ও তার দুই ছেলে এক মেয়ের লাশসহ মোট ৯টি লাশ পরিবারের কাছে পৌঁছলে গোসল ও কাফনের ব্যবস্থা করেন আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রাহ. ফাউন্ডেশনের কর্মীরা। এ সময় রাতব্যাপী কার্যক্রম চালিয়ে চর খরিচার মোট ৯ জন শহীদের লাশের গোসল ও কাফনের ব্যবস্থা করেন তারা।

দেশে করোনা ভাইরাসের প্রভাব শুরু হওয়ার পর থেকে কিশোরগঞ্জ ও তার পার্শ্ববর্তী জেলায় করোনায় মৃতদের কাফন দাফন ও দুর্যোগে ত্রাণ কার্যক্রমসহ গবেষণাধর্মী এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রাহ ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ঘটে। সামাজিক কাজে সবার সম্মিলিত প্রচেষ্টায় সবাইকে ঐক্যবদ্ধ করে শান্তি শৃংখলার সাথে কিশোরগঞ্জ ও পার্শ্ববর্তী জেলায় কার্যক্রম চালিয়ে প্রশাংসা কুড়িয়েছে এ ফাউন্ডেশন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ