বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


টিকটক থেকে অশ্লীল ভিডিও সরাতে আইনি নোটিশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মাইক্রো ভিডিও অ্যাপ টিকটক থেকে সব ধরনের অশ্লীল ভিডিও বা কনটেন্ট সরিয়ে ফেলতে এবং এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী। নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মনিরুজ্জামান লিংকন।

নোটিশে তথ্য সচিব এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের সচিবকে এ বিষয়ে ৪৮ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এতে বলা হয়, বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে মানুষ প্রতিনিয়ত নতুন নতুন আবিষ্কার সম্পর্কে জানতে পারছে। এর একদিকে মানুষের জীবনমানের উন্নয়ন হচ্ছে ঠিকই, কিন্তু বিভিন্ন প্রকার অ্যাপসের সঠিক ব্যবহার নিশ্চিত না হওয়ায় সমাজের একটি বড় অংশ বিশেষ করে, তরুণ সম্প্রদায় অনেক ক্ষেত্রে বিপথগামী হচ্ছে। এ থেকে তরুণ প্রজন্মকে রক্ষা করতে হলে আমাদের এখনই কার্যকর ব্যবস্থা গ্রহণ করা জরুরি।

সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বহুল ব্যবহৃত একটি অ্যাপ হলো টিকটক। যা মূলত একটি কনটেন্ট ক্রিয়েটার অ্যাপ। এর মাধ্যমে বিভিন্ন জনসচেতনতা এবং সামাজিক ও মানবিক মূল্যবোধ সমৃদ্ধ বিভিন্ন কন্টেন্ট তৈরি করার কথা।

কিন্তু বাস্তবতা হলো- অ্যাপটি ব্যবহার করে এমন কিছু অশ্লীল কনটেন্ট তৈরি করে সোশ্যল মিডিযায় ছড়িয়ে দেওয়া হচ্ছে, যার মাধ্যমে কোমলমতি শিশু, কিশোর ও যুবক শ্রেণি বিপথগামী হচ্ছে। পাশাপাশি বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ছে।

এমতাবস্থায় নোটিশ প্রাপ্তির ৪৮ ঘণ্টার মধ্যে অতি জনগুরুত্বপূর্ণ বিষয় হওয়ায় টিকটক থেকে সব ধরনের অশ্লীল ভিডিও বা কনটেন্ট সরিয়ে ফেলার ব্যবস্থা নিতে এবং এসব বিষয় তৈরির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ