195606

বিএনপির ভাইস-চেয়ারম্যান আ. মান্নান আর নেই

আওয়ার ইসলাম: সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল মান্নান আর নেই। মঙ্গলবার রাত ৯টার পর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন ৭৮ বছর বয়সী আব্দুল মান্নাদ।

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার। মৃত্যুকালে তিনি এক মাত্র মেয়ে ব্যারিস্টার মেহরাজ মান্নানকে রেখে গেছেন। মেহরাজের স্বামী বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম।

শামসুদ্দিন দিদার জানান, আজ বুধবার সকাল ১১টায় মরহুম আব্দুল মান্নানের প্রথম নামাজে জানাজা বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। এর পর বেলা ১২টায় ধানমন্ডি ঈদগাহ মাঠে দ্বিতীয় নামাজে জানাজা, বিকেল ৩টায় নবাবগেঞ্জর ডালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় এবং বিকেল ৪টায় দোহার-নবাবগঞ্জ কলেজ মাঠে চতুর্থ তথা শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, এর পর সাবেক প্রতিমন্ত্রী মরহুম আব্দুল মান্নানকে ঢাকার আজিমপুর কবরস্থানে তার সহধর্মিনীর কবরের পাশে দাফন করা হবে।

আব্দুল মান্নান ঢাকা-২ আসন (২০০৮ সালে আসন বণ্টনের আগ পর্যন্ত) থেকে ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত টানা ৪ বার সংসদ সদস্য নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করলেও হেরে যান তিনি। এ ছাড়া ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ছিলেন তিনি।

আব্দুল মান্নানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ ও বিভিন্ন পর্যায়ের নেতারা তার মৃত্যুতে শোক জানিয়েছেন।

-এটি

Please follow and like us:
error1
Tweet 20
fb-share-icon20

ad