শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রায়হানের সঙ্গে দেখা করতে পারেনি আইনজীবীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মালয়েশিয়ায় গ্রেফতার বাংলাদেশি রায়হান কবিরের সঙ্গে দেখা করতে পারেননি তার আইনজীবীরা। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী গতকাল সোমবার দুপুর ২টায় আইনজীবীরা মালয়েশিয়ার অভিবাসন বিভাগে গিয়ে রায়হানের সঙ্গে দেখা করতে চাইলে কর্তৃপক্ষ জানায়, পরে তারা দেখা করার জন্য তারিখ দিবে।

রায়হানের আইনজীবী সুমিতা শান্তিনি কিষনা (চেম্বারস অব সুমিতা) এবং সেলভারাজ চিন্নিয়াহ (মেসার্স সিআর সেলভা) গণমাধ্যমকে জানান, মালয়েশিয়ার পুলিশ ও অভিবাসন বিভাগকে তারা শনিবারই দেখা করার জন্য আবেদন জানিয়েছিলেন। সোমবার দেখা করার সময়ও দেয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ে গেলে তাদের জানানো হয়, দেখা করা যাবে না। আরেকটি তারিখ পরে জানানো হবে।

সুমিতা জানিয়েছেন, রায়হানের পরিবার যেহেতু তাদের নিয়োগ দিয়েছে, সেহেতু তারা চান বাংলাদেশের হাইকমিশনের কর্মকর্তারা যেন আইনজীবী হিসেবে তাদের সঙ্গে রাখে। এ ব্যাপারে তারা বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও হাইকমিশনের সহায়তা চেয়েছেন।

এদিকে রায়হান কবিরের গ্রেফতার ও ওয়ার্ক পারমিট বাতিলের সিদ্ধান্তকে আইনবহির্ভূত অবৈধ পদক্ষেপ বলে মনে করে মালয়েশিয়ার মানবাধিকার সংগঠন ল’ইয়ারস ফর লিবার্টি (এলএফএল)।

তারা বলছে, আল জাজিরায় সাক্ষাতকার দিয়ে রায়হান কোনো বেআইনি কাজ করেননি বরং মালয়েশীয় কর্তৃপক্ষের প্রতিশোধমূলক পদক্ষেপের শিকার হয়েছেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ