195200

আইসিইউতে ভর্তি আল্লামা উবায়দুল্লাহ ফারুক

মোস্তফা ওয়াদুদ: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহ-সভাপতি ও জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার শায়খুল হাদিস আল্লামা উবায়দুল্লাহ ফারুক সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসিইউতে ভর্তি। বারিধারা মাদরাসাসহ একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

তার সেবায় নিয়োজিত মাওলানা আব্দুর রহমান নাদিম আওয়ার ইসলামকে জানিয়েছেন, গত কয়েকদিন যাবত তিনি শ্বাসকষ্ট ও নিউমোনিয়াজনিত রোগে ভুগছিলেন। এরপর অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিলো। অবস্থার উন্নতি দেখলে অক্সিজেন রেখে দেয়া হয়।

জানা গেছে, আজ সকাল থেকে অক্সিজেন ছাড়াই আছেন তিনি। তবে দ্রুত শারীরিক অবস্থার উন্নতির জন্য বর্তমানে তাকে আইসিইউতেই রাখা হয়েছে। ডাক্তারের পরামর্শ মোতাবেক দেশের বিখ্যাত এ আলেমকে আরও দুইদিন আইসিইউতেই রাখা হবে বলে জানিয়েছেন তার ভাগিনা মাওলানা আবদুর রহমান নাদিম। এদিকে তার সুস্থতা কামনা করে দোয়া চেয়েছেন তার ছেলে মাওলানা কালিম মাহফুজ।

উল্লেখ্য, আল্লামা উবায়দুল্লাহ ফারুক দীর্ঘদিন যাবত রাজধানীর বারিধারায় শায়খুল হাদিস (শায়খে সানি) এর দায়িত্ব পালন করছেন। ‘খোলাসাতুল আছার’ নামে হাদিসের উপর সংকলিত তার বিখ্যাত একটি গ্রন্থ রয়েছে। তিনি লিখেছেন সম-সাময়িক বিষয়ে একাধিক পুস্তিকা। এছাড়াও তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ আসন থেকে ২০ দলীয় জোটের মনোনায়ন নিয়ে নির্বাচন করেছিলেন।

এমডব্লিউ/

Please follow and like us:
error1
Tweet 20
fb-share-icon20

ad