মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ভালুকায় চাল চুরির অভিযোগে নারী চেয়ারম্যান আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ময়মনসিংহের ভালুকায় গরীরের চাল আত্নসাৎ ও অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার।
ময়মনসিংহের ভালুকায় ঈদে স্পেশাল ভিজিএফ চাল আত্নসাৎ ও বিতরণে অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণী ও চৌকিদার আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত চেয়ারম্যান জেসমিন নাহার রাণী উপজেলার ২নং মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

মেদুয়ারী ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জুয়েল আশরাফ জানান, মেদুয়ারী ইউনিয়নে ৩ ধাপে প্রতি ১০ কেজি করে ৪ হাজার ৮৩ জনের নামে বরাদ্দ চাল বিতরণ করার কথা ছিল।

গতকাল বুধবার (২২ জুলাই) চাল বিতরণের এক পর্যায়ে এসে প্রায় ২শ জনের চাল কম পড়ে। প্রথম দুই ধাপ চাল বিতরণে কোন অনিয়মের অভিযোগ না থাকলেও তৃতীয় ধাপে বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ শুরু করেন।

পরে খবর পেয়ে উপজেলার নির্বাহী অফিসার ঘটনাস্থলে পৌঁছে বাকীদের চাল দেয়া ও দোষীদের বিচারের আশ্বাস দিলে স্থানীয়রা শান্ত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্থানীয় ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণীর কথা ও বিতরণকৃত চাল ও স্টকে মিল না থাকায় চেয়ারম্যান ও চৌকিদার আকবর আলীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বাদী হয়ে ভালুকা মডেল থানায় মামলা করেছেন।

এ বিষয়ে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) মাইন উদ্দিন জানান, মেদুয়ারী ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণী, চৌকিদার আকবর আলীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবুল কালাম আজাদ বাদী হয়ে সংশ্লিষ্ট ডিলার, চেয়ারম্যানের নামে থানায় মামলা করেছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ