শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আল আকসা ও আল কুদসের সমর্থনে বিশ্ব ওলামায়ে কেরামের প্রতি বিশেষ আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন: মুসলমানদের পবিত্র মসজিদ আল আকসা ও পূন্যময়ী নগরী আল কুদস (জেরুসালেম) এর ওপর অব্যাহতভাবে জুলুম করছে ইহুদিদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল। তাদের দখলদারিত্ব থেকে এদু'টিকে রক্ষা করতে বিশ্ব ওলামায়ে কেরামের প্রতি এক বিশেষ আহ্বান জানানো হয়েছে।

গত সোমবার (২০ জুলাই) একটি অনলাইন সেমিনারে অংশ নিয়ে বিশ্বের বিশিষ্ট ওলামায়ে কেরাম তাদের প্রতি এ আহ্বান জানান।

এসময় বিশ্ব মুসলিম ওলামা সংঘ (ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলার)- এর সভাপতি আহমাদ আর রায়সুনি বলেন, জেরুসালেম ইস্যুতে সমস্ত মুসলিমকে তাদের ভূমিকা সম্পর্কে অবহিত করা বিশ্ব ওলামায়ে কেরামের কর্তব্য।

তার দাবি, আলেমদের আন্দোলন পুরো জাতিকে আন্দোলিত করবে, আল আকসা ও আল কুদস ইস্যু সময়ের সবচেয়ে জরুরি বিষয়- এটাতে আলস্য কাম্য নয়। তাছাড়া, আল কুদস ও আল আকসা রক্ষার্থে প্রতিদিনই কাজ এগিয়ে নিতে হবে।

আল আকসা ও আল কুদস সমগ্র মুসলিম উম্মাহর কাছে মহান আল্লাহ তায়ালার আমানত- এজন্য এদুটির সাহায্য করা তাদের ওপর অবশ্যকর্তব্য বলেও মনে করেন আন্তর্জাতিক ইসলামিক এ স্কলার।

সেমিনারে অংশ নেয়া উপসাগরীয় রাষ্ট্রসমূহের 'অ্যাসোসিয়েশন অফ শরিয়া স্কলার্স' এর সভাপতি অজিল আল-নাশমিও এসব বিষয়ে গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, মুসলিম উম্মাহ আজও বেঁচে আছে, মুসলিম উম্মাহর পারস্পরিক ঐক্য ও ওলামায়ে কেরামের সঙ্গে তাদের সম্পর্ক প্রতিষ্ঠা এখন সময়ের দাবি। কেননা, ওলামায়ে কেরামের নির্দেশনায় তারাই ইসরায়েলি জালিমদের ভীত কাঁপিয়ে দিতে পারে।

আনাদুলু এজেন্সি আরবি

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ