শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইতালিতে হাতুড়ি দিয়ে পিটিয়ে বাংলাদেশিকে হত্যা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইতালিতে হাতুড়ি দিয়ে পিটিয়ে রশিদ হাওলাদার (৪৪) নামের এক বাংলাদেশি নাগরিককে হত্যা করা হয়েছে।

গতকাল শনিবার (১৮ জুলাই) রাতে ইতালির বাণিজ্যিক রাজধানী মিলানে নৃশংস এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত রশিদ হাওলাদারের বাড়ি মাদারীপুর জেলায়।

এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ৬ বাংলাদেশিকে গ্রেফতার করতে মাঠে নেমেছে ইতালিয়ান পুলিশ। জানা গেছে, মিলান শহরের প্রাণকেন্দ্র স্তাদেরা এলাকায় মন্তেগানি রোডে পৌর বাজারের সামনে স্থানীয় সময় রাত ৯টা ২০ মিনিটে এ ঘটনাটি ঘটে। বাকবিতণ্ডার এক পর্যায়ে ৬ বাংলাদেশির একটি সংঘবদ্ধ দল হাতুড়ি ও চেইন দিয়ে পিটিয়ে মারাত্মকভাবে জখম করে রশিদ হাওলাদারকে।

পুলিশ ও অ্যাম্বুলেন্স আসার আগেই খুনিরা দ্রুত পালিয়ে যায় ঘটনাস্থল থেকে। উদ্ধার করে স্থানীয় সান পাওলো হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণ পরই মারা যান রশিদ হাওলাদার।

ইতালিয় পুলিশের সায়েন্টিফিক টিম ঘটনাস্থল থেকে হাতুড়ি ও চেইনসহ খুনিদের ফেলে যাওয়া বেশ কিছু আলামত উদ্ধার করেছে। ২ খুনিকে ইতিমধ্যে শনাক্ত করেছে পুলিশ।

সিসিটিভির ফুটেজ সংগ্রহ করার পর খুনিদের ধরার চেষ্টা চলছে। নিহত বাংলাদেশির ইতালিতে বৈধ স্টে পারমিট (পেরমেসসো দি সোজ্জর্নো) ছিলো।

ইতালির মিলানে বসবাসরত প্রবাসী সাংবাদিক তুহিন মাহামুদ বলেন, নিহত রশিদ হাওলাদার স্বপরিবারে মিলান শহরে বসবাস করতেন। তার একটি ছেলেও রয়েছে।

হত্যাকাণ্ডের ঘটনাস্থল স্তাদেরা এলাকাটি পুলিশের খাতায় আগে থেকেই 'ক্রাইম জোন' হিসেবে চিহ্নিত। উত্তর আফ্রিকার অভিবাসীরা ওই এলাকায় অপকর্মের সাথে জড়িত থাকলেও হত্যাকাণ্ডের মতো জঘন্য অপরাধ করলো বাংলাদেশিরা। এটি সত্যিই বাঙালি জাতির জন্য লজ্জাজনক অধ্যায় রচিত হলো মিলানের মাটিতে।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদারের সঙ্গে মোবাইল ফোনে যোগযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার কোনো ব্যক্তব্য পাওয়া যায়নি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ