শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

আমিরাতে করোনায় মৃত্যু নেই!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর এই প্রথম সংযুক্ত আরব আমিরাতে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। বুধবার আবুধাবির ক্রাউন প্রিন্স শেইখ মোহাম্মদ বিন জায়াদ আল নাহইয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

এক টুইটে তিনি বলেন, আজ আমরা ঘোষণা করছি, সংযুক্ত আরব আমিরাতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। যারা এই মহামারিতে সামনে থেকে লড়াই করছেন তাদের সবাইকে আমি শুভেচ্ছা জানাই। ভাইরাসটির বিরুদ্ধে আমাদের এই প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

আল আরাবিয়ার বরাতে জানা যায়, আমিরাতে গত কয়েক সপ্তাহ ধরেই করোনাভাইরাসের সংক্রমণ কমে এসেছে। যার দরুন দেশটির পর্যটন কেন্দ্র দুবাই অন্যান্য দেশের নাগরিকদের জন্য খুলে দেয়া হয়েছে। দেশের নাগরিকদেরও অন্যান্য দেশে যাতায়াত করার অনুমতি দেয়া হয়েছে। চালু হয়েছে বিভিন্ন আন্তর্জাতিক ফ্লাইট।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এক ঘোষণায় বলা হয়, ১৩ জুলাই পর্যন্ত তারা ৪০ লক্ষ শনাক্তকরণ টেস্ট করতে সক্ষম হয়েছে। যা দেশটির মোট জনসংখ্যার ৪২ শতাংশের বেশি। বিশ্বের অন্য কোনো রাষ্ট্র এত বেশি সংখ্যক জনগণের টেস্ট করাতে সক্ষম হয়নি।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ওয়াম বলছে, আমিরাতে করোনাভারাসে আক্রান্ত রোগীদের সুস্থতার হার ৮২ শতাংশের বেশি। অনেক হাসপাতালে এখন করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী নেই।

এখন পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে ৫৫ হাজার ৫৭৩ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। মৃত্যু হয়েছে ৩৩৫ জনের।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ