194542

ভিক্ষুক মুক্ত ঈশ্বরগঞ্জ গড়তে এলজিএসপির সহায়তা কার্যক্রম শুরু

আল-আমিন(বাপ্পি)।।
ময়মনসিংহ প্রতিনিধি>

ভিক্ষুক মুক্ত ঈশ্বরগঞ্জ উপজেলা গড়তে, এলজিএসপির বার্ষরিক বাজেট থেকে,এবং সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ভিক্ষুকদের মাঝে সহায়তা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার দুপুরে এলজিএসপি-৩ প্রকল্প হতে ঈশ্বরগঞ্জ সদর ইউনিয়নের চরশিয়ারি গ্রামের ভিক্ষুকদের সহায়তার মাধ্যমে এই কাজের উদ্বোধন করা হয়।

চরশিয়ারি গ্রামের জামিলা খাতুন(৫২)কে একটি দোকান সহ দোকান সামগ্রী বিতরণ করা হয়,জানা যায় জামিলা খাতুন স্বামীকে হারিয়েছেন ২০বছর আগে,প্রতিদিন বাড়ি বাড়ি,ও হাটবাজারে গিয়ে তাকে ভিক্ষা করতে হতো।

অপরদিকে এই প্রকল্প হতে আরেকজন ভিক্ষুককে আরেকটি দোকান এবং অন্য ৫ জন ভিক্ষুকের মাঝে ৫টি মটর চালিত রিক্সা বিতরণ করা হয়।

এই বিষয়ে বিস্তারিত জানতে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের সঙ্গে কথা হলে তিনি আওয়ার ইসলামকে জানান, এলজিএসপির কাছে প্রতিবছর ২০থেকে ৩০লাখ টাকা আসে,তো আমরা পরামর্শ করে এলজিএসপিকে বলেছিলাম যে,উপজেলার প্রতিটি ইউনিয়নের ভিক্ষুকদের পুনর্বাসনের জন্য ২লাখ করে টাকা রাখার জন্য,এরই অংশ হিসেবে আজ সদর ইউনিয়নের চরশিয়ারি গ্রামের ৭জন ভিক্ষুকের মাঝে দোকান সহ মটর চালিত রিক্সা বিতরণ করি।

তিনি আরো বলেন,একি ভাবে উপজেলার প্রতিটি ইউনিয়নে ধাপে ধাপে ভিক্ষুকদের পুনর্বাসনের জন্য এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সরকার, ময়মনসিংহ এর উপপরিচালক একে.এম গালিভ খান,এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো.জাকির হোসেন,সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন,সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফা,প্রেসক্লাবের সেক্রেটারি আতাউর রহমান ও স্থানীয় মেম্বার মাসুদ তালুকদার প্রমুখ।

-এটি

ad