193973

ঈদুল আজহার পশুর হাঁট বিষয়ে ইমাম ও আলেমদের সঙ্গে সরকারী কর্মকর্তাদের বৈঠক

আল-আমিন (বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে দুই তিন জনের অধিক মানুষ নিয়ে পশুরহাটে যাবেন না, বয়স্ক ও শিশুদের হাটে যাওয়া থেকে বিরত রাখুন। পশুরহাটে স্বাস্থ্য বিধি অুনসরন করুন। এমনি আহবান জানিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মো.ইকরামুল হক টিটু।

আজ(৫জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ সাহাবুদ্দিন মিলনায়তনে আসন্ন ঈদুল আযহা’র পশুর হাটে ও পশু কোরবানীতে স্বাস্থ্য বিধি রক্ষার্থে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন(মসিক)মেয়র ইকরামুল হক টিটু বলেন,দুই তিন জনের অধিক মানুষ নিয়ে পশুরহাটে যাবেন না,বয়স্ক ও শিশুদের হাটে যাওয়া থেকে বিরত রাখুন।

যিনি কোরবানী পশু জবাই করবেন তিনি যেন প্রতিবার সাবান পানি দিয়ে হাত ধৌত করেন। বাড়ি বাড়ি গিয়ে জবাই করার মাধ্যমে তিনিও সংক্রমণের ঝুঁকি তৈরি করতে পারেন। মাংস প্রস্তত করার কাজে যারা জড়িত থাকেন তারা সুস্থ কিনা সে বিষয়ে নজর দেওয়া প্রয়োজন।

মাংস প্রস্ততকারী কারো মাঝে জ্বর-কাশি বা করোনার কোন উপসর্গ থাকলে তাকে কোন বাসায় মাংস প্রস্তুতে না পাঠাতে কসাই সমিতির নেতৃবৃন্দকে অনুরোধ করেন মেয়র টিটু।

পবিত্র ঈদ উল আজহায় স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সচেতন করতে ইমাম ও ওলামাদের এগিয়ে আসার আহবান জানিয়ে সচেতনতা সৃষ্টিতে ইমাম-ওলামাদের উল্লেখ্যযোগ্য ভূমিকার প্রশংসা করেন মেয়র ইকরামুল হক টিটু।

অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, আসন্ন ঈদ উল আজহাকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম আব্দুল্লাহ উল্লিখিত বিভিন্ন নির্দেশনা তুলে ধরেন এবং পবিত্র ঈদ উল আজহার পশু হাটে এবং পশু কোরবানীতে স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সকলের সহায়তা কামনা করেন।

সভায়,মসিক মেয়র ইকরামুল হক টিটুর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন,সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন,ইত্তেফাকুল ওলামা বৃহত্তর ময়মনসিংহ এর নেতৃবৃন্দ, ইসলামিক ফাউন্ডেশন, ময়মনসিংহ এর প্রতিনিধি, ইমাম সমিতি, ময়মনসিংহ এর নেতৃবৃন্দ এবং ময়মনসিংহ কসাই সমিতির নেতৃবৃন্দ ছাড়াও সিটি কর্পোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

-এটি

Please follow and like us:
error1
Tweet 20
fb-share-icon20

ad