শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


শজিমেকে চালু হলো ৫০ শয্যার করোনা ওয়ার্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা বাড়ছে। তাই রোগীর সেবার কথা মাথায় রেখে এবার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপতালে চালু করা হয়েছে ৫০ শয্যার ‘করোনা ওয়ার্ড’।

নতুন এই ওয়ার্ডে সাধারণ শয্যা ৪৫টি ও বাকি পাঁচটিতে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) চালু করা হয়েছে। গতকাল সোমবার সকালে নতুন এ ওয়ার্ড চালুর পর গত ২৪ ঘণ্টায় মোট ১৩ জন করোনা রোগী ভর্তি হয়েছেন।

এসব তথ্য নিশ্চিত করেছে শজিমেক কর্তৃপক্ষ। হাসপাতালের সহকারী পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ জানান, তাদের ৫০ শয্যার করোনা ওয়ার্ডে রোগীদের চিকিৎসার জন্য ১০ জন চিকিৎসক, ১৬ জন নার্স এবং আরও ১৬ জন স্বাস্থ্যকর্মীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি বলেন, এক সপ্তাহ পর পর নতুন চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীরা পালাক্রমে করোনা ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন। শজিমেক হাসপাতালের সেন্ট্রাল লাইন অক্সিজেন ওয়ার্ডে গুরুতর কোভিড রোগীদের ভর্তি করা হবে। হাসপাতালে ১৫০টি সেন্ট্রাল লাইন অক্সিজেন পয়েন্ট আছে।

মোহাম্মদ আলী হাসপতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামান সঞ্চয় বলেন, জেলার একমাত্র সরকারি হাসপাতাল হওয়ার কারণে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে আমাদের হিমশিম খেতে হচ্ছে। তবে এখন শজিমেক হাসপাতালে করোনা ওয়ার্ড চালু হওয়ায় মোহাম্মদ আলী হাসপাতালের চাপ কিছুটা হলেও কমবে। যেসব রোগীর অবস্থা সংকটাপন্ন তাদেরই আমরা মেডিকেলের করোনা ওয়ার্ডে পাঠাব।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ