বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলা গণমাধ্যমের কণ্ঠরোধের নামান্তর’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: একটি প্রতিষ্ঠিত দৈনিক পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে মামলা করে গণমাধ্যমের কণ্ঠরোধ করার অপচেষ্টা চলছে বলে দাবী করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম। আজ মঙ্গলবার পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে মজলিসে আমেলার বৈঠকে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মানবপাচারে কুয়েতে আটক হওয়া লক্ষীপুর-২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের সঙ্গে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের সম্পর্কের কথা ইতোপূর্বে প্রথম আলোসহ দেশের গুরুত্বপূর্ণ সবগুলো গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এ কারণে তার ব্যাপারে প্রতিবেদন প্রকাশ করায় পত্রিকা সম্পাদকের বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল আইনে করা মামলা গণমাধ্যমের কণ্ঠরোধেরই নামান্তর।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘এইচ টি ইমামকে সরিয়ে দিন’ শিরোনামে নিউজ করায় তার ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এবং দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে মর্মে মামলায় উল্লেখ করা হয়েছে। প্রকৃতপক্ষে এমপি পাপুলের মতো একজন অসৎ ব্যক্তিকে নৌকা প্রতীক দিয়ে এমপি নির্বাচিত করেই দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে এটাই বাস্তবতা।

সংগঠনের সেক্রেটারি জেনারেল এর সঞ্চালনায় মজলিসে আমেলার বৈঠকে এম. হাছিবুল ইসলাম বলেন, পাপুলকে এমপি পদে নির্বাচিত করতে যারা সহায়তা করে বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে তাদেরকে জবাবদিহি ও শাস্তির আওতায় আনা হলে দেশের ভাবমূর্তি রক্ষা পাবে। আমরা ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে করা ডিজিটাল আইনে দায়ের করা প্রহসনমূলক মামলা প্রত্যাহার চাই। এবং সরকারের উচিত গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা। এটা তাদের সাংবিধানিক অধিকারও বটে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ