বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি বিএনপির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। এছাড়া মামলাটি প্রত্যাহারের দাবি জানিয়েছে তারা।

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়। বিবৃতিতে সাক্ষরকারীরা হলেন- মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

বিবৃতিতে বিএনপি নেতারা বলেন, ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলা মত প্রকাশের স্বাধীনতার ওপর চরম আঘাত। নব্য বাকশালী শাসনকে চিরস্থায়ী রূপ দেয়ার অসৎ উদ্দেশ্য বাস্তবায়নের নীল-নকশার অংশ হিসেবে দেশের সংবিধানস্বীকৃত স্বাধীন মত প্রকাশের অধিকারকে ভূলুণ্ঠিত করতেই দেশের বহুল প্রচারিত দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, এই সরকার অবৈধভাবে ক্ষমতায় এসে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। সরকারের অন্যায় ও জুলুমের বিরুদ্ধে প্রতিবাদী হওয়া প্রতিটি কণ্ঠ স্তব্ধ করে দেয়া হচ্ছে। এর ধারাবাহিকতায় গণমাধ্যমের স্বরকে নিস্তব্ধ করার জন্যই একের পর এক কালো আইন প্রণয়ন করেছে সরকার। দেশের একজন শীর্ষস্থানীয় সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে সরকার প্রমাণ করল যে, তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য কবরস্থ করতে চায়।

নেতৃবৃন্দ মত প্রকাশের স্বাধীনতাকে ফিরিয়ে দেয়ার আহ্বান জানিয়ে অবিলম্বে এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। একইসঙ্গে তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার দাবি জানান।

-এএ


সম্পর্কিত খবর