শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


চিকিৎসকদের থাকা-খাওয়া বাবদ ২০ কোটি টাকা খরচ: সংসদে প্রধানমন্ত্রীর বিস্ময় প্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা মেডিকেলে চিকিৎসকদের থাকা-খাওয়া বাবদ ২০ কোটি টাকা খরচে বিস্ময় প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এসবের খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

আজ সোমবার (২৯ জুন) সকালে সংসদে চলমান বাজেট অধিবেশনে সংসদ নেতার সমাপনী বক্তব্য রাখেন শেখ হাসিনা। এ সময়, করোনা পরিস্থিতিতে অর্থনীতি চলমান রাখতে নতুন বাজেটের ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের গতিধারা বজায় রাখতে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'আমাদেরতো একটা লক্ষ্য থাকতে হবে। করোনা সবকিছুকে স্থবির করে রেখেছে। কিন্তু আমরা সবসময় আশাবাদী, এই অবস্থা থেকে উত্তরণ ঘটবে। তবে উত্তরণ ঘটলে আমরা আগামীতে কি করবো? সে বিষয়ে আমাদের প্রস্তুতি থাকা দরকার বলে আমি মনে করি। সেজন্যই আমরা উচ্চাবিলাসী বাজেট দিয়েছি। আশা করি এটা আমরা বাস্তবায়ন করতে সক্ষম হবো।'

এ সময় তিনি আরো বলেন, 'করোনার কারণে অর্থনীতির উৎপাদন ব্যহত হলেও অর্থনৈতিক অবকাঠামোর কোনো ক্ষতি হয়নি। এছাড়া করোনা রোগীদের চিকিৎসা দিতে সকল চিকিৎসক, নার্স, স্বাস্থকর্মীদের থাকা খাওয়া যাওয়া আসা সম্পূর্ণ সরকারি খরচে বহন করা হয়েছে।

তিনি বলেন, এই খরচ যে ২০ কোটি টাকা দেখানো হয়েছে সেটা অস্বাভাবিক মনে হচ্ছে। এটা আমরা তদন্ত করে দেখছি। যে সঙ্কটই আসুক না কেনো আওয়ামী লীগ তা শক্ত হাতে মোকাবেলা করবে এবং দেশের মানুষকে অভুক্ত থাকতে দেবে না।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ