বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


পাকিস্তান জামায়াতের সাবেক আমিরের মৃত্যুতে মুফতি তাকি উসমানীর শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ বিন ওয়াহিদ ।।

পাকিস্তানের জামায়াতে ইসলামীর সাবেক আমির সৈয়দ মনোয়ার হোসাইনের মৃত্যুতে মুফতি তাকি উসমানী গভীর শোক প্রকাশ করেছেন। শুক্রবার মধ্যরাতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি এ শোক বার্তা জানান।

তিনি বলেন, "ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন, এ মাসে কেমন কেমন সব খবর পাচ্ছি। অবশেষে জামায়াতে ইসলামীর সাবেক আমির সৈয়দ মনোয়ার হোসাইনও আমাদের বিচ্ছিন্নতার কষ্ট দিয়ে গেলেন।"

তিনি আরও বলেন, শৈশবে সৈয়দ মনোয়ার হোসাইন যখন জমিয়তে তলাবার রুকন ছিলেন, তখন তার সঙ্গে দীর্ঘ সময় অতিবাহিত করার সুযোগ হয়েছে।

জামায়াতের জৈষ্ঠ এ নেতার মাগফিরাত কামনা করে মুফতি তাকি উসমানী বলেন, আল্লাহ তায়ালা মরহুমকে পরিপূর্ণ ক্ষমা করে দিন এবং তার পরিবার ও জামায়াতে ইসলামীর সদস্যদের ধৈর্য ধারণের তাওফিক দান করুন।

প্রসঙ্গত, পাকিস্তান জামায়াতে ইসলামীর সাবেক আমির সৈয়দ মনোয়ার হাসান শুক্রবার রাজধানীর করাচির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

২০০৯ সালে ৭০ শতাংশ ভোট পেয়ে প্রথম বার তিনি দলের আমির হিসেবে মনোনীত হন।

২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত চতুর্থ জামায়াতে-ই-ইসলামীর প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন এ নেতা। ২০১৩ সালে সাধারণ নির্বাচনের পর দলের ভরাডুবির পর দলীয় সমর্থকদের মধ্যে জনপ্রিয়তা হারান।

১৯৪১ সালে দিল্লিতে জন্মগ্রহণকারী সৈয়দ মনোয়ার হাসানের মৃত্যুতে শোক জানিয়েছেন জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা শাহবাজ শরীফ। তিনি তার পরিবার ও দলীয় নেতা-কর্মীদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ