বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


মিরপুরে মারকাযুল উলুমিল ইসলামিয়্যাহ’য় ভর্তি চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা মিরপুর-২ এর বড়বাগ শাইন পুকুর হাউজিং সোসাইটিতে অবস্থিত মারকাযুল উলুমিল ইসলামিয়্যাহ’য় বিভিন্ন বিভাগে ভর্তি চলছে।

যেসব বিভাগে ভর্তি চলছে: ১. ফতোয়া বিভাগ। ২. আরবি ভাষা ও ব্যকরণ শিক্ষা কোর্স। ৩. নৈশ মাদরাসা ও বয়স্ক কুরআন শিক্ষা। ৪. নুরানী, ৫. হিফজুল কুরআন। ৬. কুরআন শিক্ষা কোর্স। ৭. অর্থ সহ কুরআন শিক্ষা কোর্স।

ফতোয়া বিভাগ: দারুল উলূম দেওবন্দ ও আল-আযহার ইউনিভার্সিটির আদলে দেশি- বিদেশি বিজ্ঞ মুফতিয়ানে কেমাম ও মাশায়েখদের তত্ত্বাবধানে পরিচালিত। এক বছর মেয়াদী, দ্বিতীয় বছর ইচ্ছাধীন মেধাবী ছাত্রদের জন্য।

ফতোয়া বিভাগের বৈশিষ্ট্য সমূহ: ১. ইসলামী ব্যাংকিং, অর্থনীতি ও আধুনিক মাসায়েলের পাঠ দান। ২. আধুনিক মাসায়েল ,অর্থনীতি, ব্যাংক-বীমা, শেয়ারবাজার, কোম্পানি এবং আধুনিক চিকিৎসা বিজ্ঞানের জরুরী মাসায়েলের তামরীন।

৩. উসূলে ফিকহ ও কাওয়ায়েদে ফিকহের পাঠ দান। ৪. চার মাযহাবের উসূলে ফিকহ ও মৌলিক কিতাব সমূহের পরিচিতি প্রদান। ৫. ইসলামী আকিদাহ ও ধর্মতত্বের তুলনামূলক পাঠ দান। ৬. মাকাসেদে শরয়িয়্যাহ পাঠ দান। ৭. চার ইমামের মাঝে সৃষ্ট ইখতেলাফের ক্ষেত্রে 'মানশা'য়ে খেলাফ পাঠ দান।

৮. হিফজুন নূসূসের উপর বিশেষ গুরুত্ব প্রদান। ৯. নিরিবিলি পরিবেশে সর্বোচ্চ শিক্ষাদানের নিশ্চয়তা প্রদান। ১০. প্রত্যেক শিক্ষার্থীদের জন্য পৃথক পৃথক ল্যাপটপের সু'ব্যবস্থা।

বি: দ্র: বিশ্বের সর্ববৃহৎ ও প্রাচীনতম ইউনিভার্সিটি আল-আযহারের ডক্টরগন অনলাইনে ক্লাস নিবেন। তাছাড়া ঢাকার ঐতিহ্যবাহী ফরিদাবাদ মাদরাসার সিনিয়র উস্তাদ মুফতি ইমাদুদ্দীন সাহেব এবং ফরিদাবাদের অন্যান্য উস্তাদগন প্রতি মাসে ক্লাস নিবেন।

যোগাযোগ: 01314991530, 01764299654, 01829897836। ঠিকানা : বাসা নং 51/2- (নিচ তলা) শাইন পুকুর হাউজিং সোসাইটি, বড়বাগ, মিরপুর - ২, ঢাকা। ১২১৬, বাংলাদেশ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ