শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


যারা আদব বিভাগে ভর্তি হতে চান!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দারুল আরকাম আল ইসলামিয়া ঢাকা। শায়েখ মাওলানা সানাউল্লাহর হাতে গড়া প্রতিষ্ঠান। মূলত তিনি আল-আযহার থেকে অনার্স শেষ করে ২০১২ সালে মিশরের কায়রোতে তিবয়ান ইনস্টিউট নামে একটি মারকাজ প্রতিষ্ঠা করেন। হঠাৎই তার মনে হয়, দেশের শিক্ষার্থীদের জন্য কিছু করা প্রয়োজন। মাতৃভূমির টান তাকে পরবাস থেকে নিয়ে আসে নিজ দেশে।

দেশে এসে দারুল আরকাম আল ইসলামিয়া ঢাকা প্রতিষ্ঠা করেন, এর দায়িত্ব তুলে নেন নিজের কাঁধে। স্বপ্ন বাংলাদেশের শিক্ষার্থীরাও আরবদের মত আরবীতে পারদর্শী হবে। সে লক্ষ্যেই মূলত গড়ে উঠেছে দারুল আরকাম আল ইসলামিয়া ঢাকা।

গত কয়েক বছর যাবত ঢাকার উত্তরায় সুনামের সঙ্গে ছাত্রদেরকে আরবি শেখাচ্ছেন। গত রমজানেও অনলাইনের মাধ্যমে বেশ কয়েকটি ব্যাচ পড়িয়েছেন। শিখিয়েছেন আরবি, আরবি ব্যাকরণ, রূপান্তর বিদ্যা, এবং কথোপকথন।

সেই ধারাবাহিকতায় করোনা কালে এ বছর অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রেখেছেন মাওলানা সানাউল্লাহ আজহারী। বিশ্ব বিখ্যাত আল আজহার বিশ্ববিদ্যালয় ও হাদিসের প্রাণকেন্দ্র মদিনা বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েট করা শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীদের গড়ে তোলার চেষ্টা করছেন মাওলানা সানাউল্লাহ আজহারী।

প্রতিষ্ঠানের বৈশিষ্টাবলী

* আন্তর্জাতিক মানের সিলেবাস
* আদব বিভাগের সকল শিক্ষকগণ কওমী মাদরাসার ফারেগ ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন সম্পন্নকারী।

* এখানে শুধুমাত্র নাহু-সারফ আর ইনশাই পড়ানো হয় না বরং উচ্চতর আরবী ও আরবী সাহিত্যকে যথাযথভাবে পড়ানো হয়। * প্রত্যেকটি দক্ষতা (ইস্তেমা, মুহাদাছা, ক্বিরাআ ও কিতাবা)র জন্য আলাদা আলাদা ক্লাস।

* ইস্তেমা’ বা শ্রবণ দক্ষতার জন্য মাল্টিমিডিয়া ও প্রজেক্টরের মাধ্যমে ক্লাসের আয়োজন।
*  আরবী ম্যাগাজিন-পত্র-পত্রিকা ও গবেষণাপত্র পঠন-পাঠনের সুযোগ
* উত্তরা সেক্টরের ভেতরে উন্নত আবাসিক ব্যবস্থা ও তিন বেলা মান সম্মত খাবার।

ভর্তির_জন্য_যোগাযোগ: 0177281605, 01847339831 বাসা# ৪০, রোড# ১৬, সেক্টর #১২ উত্তরা, ঢাকা-১২৩০।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ