192313

মাদরাসা ফায়জুল উলূূম ঢাকায় ভর্তি চলছে!

আওয়ার ইসলাম: ঢাকা মিরপুরের নেকিবাড়ী, কাউন্দিয়া, মিরপুর-১ (আরজাবাদ মাদরাসার পশ্চিম পার্শ্বে) অবস্থিত মাদরাসা ফায়জুল উলূম ঢাকায় ১ জুন থেকে সীমিত আসনে নতুন ও পুরাতন শিক্ষার্থীদের ভর্তি শুরু হয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনা করে সতর্কতা ও স্বাস্থ্যবিধির প্রতি লক্ষ্যে রেখেই ভর্তি কার্যক্রম চলছে।

যেসব বিভাগে ভর্তি হওয়া যাবে: ১. কিতাব বিভাগ (মিশকাত-ইবতেদায়ী আওয়াল পর্যন্ত) সাথে উর্দূ জামাত (শুধুমাত্র হাফেজ ছাত্রদের জন্য) ২. হিফ্জ বিভাগ ৩. নাজেরা বিভাগ ৪. নূরানী বিভাগ (নার্সারীসহ)

ভর্তির নিয়ম ও শর্তাবলী: ১. মিশকাত থেকে ইবতেদায়ী জামাত পর্যন্ত সকল জামাতে গত বছরের ২য় সাময়িক পরীক্ষায় কমপক্ষে মকবূল বিভাগ পেয়ে উত্তীর্ণ ছাত্ররা ভর্তি হতে পারবে (নতুন ও পুরাতন)। ২. হিফজ থেকে নূরানী পর্যন্ত সকল জামাতে মৌখিক পরীক্ষা দিয়ে কমপক্ষে জায়্যিদ জিদ্দান পেয়ে উত্তীর্ণ ছাত্ররা ভর্তি হতে পারবে (নতুন ও পুরাতন)।

৩. ভর্তিচ্ছুক নতুন ছাত্ররা সম্ভব হলে উপস্থিত হয়ে সরাসরি ফরম সংগ্রহ করবে। অন্যথায় মোবাইলের মাধ্যমে যোগাযোগ করবে। ৪. মাদরাসার পুরাতন ছাত্ররা নাযিমে তা’লীমাতের মোবাইল নম্বরে যোগাযোগ করে ও হিসাব রক্ষকের বিকাশ নম্বরে ভর্তি ফি পাঠিয়ে নিজ নিজ বাসায় থেকেও ভর্তি সম্পন্ন করতে পারবে।

৫. ভর্তি ফরম: ১০০/- ভর্তি ফি (নতূন): ১৫০০/- পুরাতন: ১০০০/- খোরাকী : তিনবেলা (মানসম্মত) ১৮০০/- মাসিক প্রদেয়: ৪০০/- (গরিব ও মেধাবীদের জন্য বিশেষ ব্যবস্থাপনা রয়েছে)।

মোবাইলের মাধ্যমে ভর্তি সংক্রান্ত করনীয়: ১.ভর্তি যিম্মাদার উস্তাযের সাথে যোগাযোগ করে নিজের উপযুক্ততা নিশ্চিত করে নিতে হবে। ২. ভর্তি ফি মোবাইলে পাঠিয়ে তা নিশ্চিত করে নিতে হবে এবং রশিদ নম্বর সংরক্ষণ করতে হবে।

মিশকাত ও জালালাইন জামাতের বিশেষ সুবিধা: ১. ৩ বেলা মানসম্মত খাবার সম্পূর্ণ ফ্রি। ২. এককালিন চাঁদা, আবাসিক চার্জ, মাসিক বেতন ও কিতাব ফ্রি।

উল্লেখ্য, মিশকাত শরীফের বিশেষ দরস (ইফতেতাহ ও ইখতেতাম) প্রদান করবেন মুফতি দিলাওয়ার হুসাইন (মহাপরিচালক আকবর কমপ্লেক্স, মিরপুর, ঢাকা)

বি. দ্র. ভর্তি সম্পন্ন হওয়ার পর পরবর্তী ঘোষণা আসা পর্যন্ত কোন ছাত্র মাদরাসায় অবস্থান করা নিষিদ্ধ। পরিস্থিতি অনূকুলে আসলে ক্লাস শুরুর তারিখ জানিয়ে দেয়া হবে।

যাতায়াত: গাবতলী/মিরপুর-১ থেকে দিয়াবাড়ি / পালপাড়া হয়ে (আরজাবাদ মাদরাসার পশ্চিম পার্শ্বে) কউন্দিয়া ইউনিয়নে অবস্থিত মাদ্রাসা ফায়জুল উলূম ঢাকা।

যোগাযোগ: মুহতামিম মুফতি লুৎফর রহমান, ০১৭৩৩৯০২৬৩৩ (একান্ত প্রয়োজনে), নায়েবে মুহাতামিম মুফতি আকরাম হুসাইন, ০১৮১৮-৫৫৪১৯৯ (তথ্য জানতে)। নাযিমে তা’লীমাত মুফতি মনির মাহমূদ কাসেমী, ০১৭১২-৫০২১১১ (ভর্তি সংক্রান্ত যোগাযোগ)। হিসাব রক্ষক মাস্টার আ: বারী, ০১৬৮৪-৮৯৯১০৪ (বিকাশ)।

-এএ

ad