বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

সফলতায় এবারও শীর্ষে টঙ্গী তা’মীরুল মিল্লাত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের দাখিল পরীক্ষায় ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা, টঙ্গী অতীতের ধারাবাহিকতায় এবারও জিপিএ ৫ প্রাপ্তিতে শীর্ষস্থান অধিকার করেছে।

এ মাদরাসা থেকে এবার ৫৫৯ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৩২৫ জন জিপিএ ৫-সহ সকলেই উত্তীর্ণ হয়েছে। তাছাড়া বাকি ২১৯ জন ‘এ’ গ্রেড, ১৪ জন ‘বি’ গ্রেড ও মাত্র ১ জন ‘সি’ গ্রেড পেয়েছে। ঈর্ষণীয় এ ফলাফলে মাদরাসার ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে আনন্দের জোয়ার তৈরি হয়েছে।

ভালো ফলাফলের জন্য তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন মহান আল্লাহ তায়ালার দরবারে শুকরিয়া জ্ঞাপন করে বলেন, পরিচালনা পর্ষদের নিবিড় পরির্চযা, শিক্ষকদের আন্তরিকতা, ছাত্রদের কঠোর পরিশ্রম এবং অভিভাবকদের সহযোগিতা ও দোয়া এই ফলাফলের পেছনে ভূমিকা রেখেছে।

আগামীতে আরো ভালো করার জন্য ছাত্র ও শিক্ষকদের জোর প্রচেষ্টা অব্যাহত থাকবে এবং দেশ ও জাতীর ক্রান্তিলগ্নে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার ছাত্ররা আদর্শিক ও নৈতিকতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মাওলানা যাইনুল আবেদীন আরো বলেন, দেশে যখন ইসলামি শিক্ষা ব্যবস্থার জন্য নানা সীমাবদ্ধতা ও সংকীর্ণতা তৈরি হয়েছে তখনও তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত প্রতিষ্ঠানসমূহের প্রতি দেশ ও জাতি গভীর আস্থা রেখেছে। ফলশ্রুতিতে ২০১৯-২০২০ সেশনে আলিম প্রথম বর্ষে প্রায় দুই হাজার পাঁচশত ছাত্র-ছাত্রী তা’মীরুল মিল্লাত মাদরাসায় ভর্তি হয়েছে। জাতির এ বিশাল আমানত রক্ষায় তিনি আল্লাহ তা’আলার নিকট তাওফিক ও দেশবাসীর কাছে দু’আ কামনা করেন।

তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা, ঢাকা থেকে এবার ২৬৬ জন অংশগ্রহণকারী দাখিল পরীক্ষার্থীর মধ্যে ৬৬ জন জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদরাসা, মাতুয়াইল থেকে এবার ১৩৮ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৬৩ জন জিপিএ ৫সহ উত্তীর্ণ হয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ