শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


যেভাবে জানবেন এসএসসি ও সমমানের পরীক্ষার ফল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা মহামারির কারণে শিক্ষার্থীদের স্কুলে গিয়ে ফল জানার সুযোগ থাকছে না। তাই ফল জানতে সহায়তা নিতে হবে শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট অথবা মোবাইল এসএমএস। রোববার বেলা ১২টার পর থেকে শিক্ষার্থীরা বিভিন্ন মাধ্যমে ফল জানতে পারবেন।

এসএসসির ও সমমানের পরীক্ষার ফল পেতে যারা প্রি-রেজিস্ট্রেশন করেছেন, ফল প্রকাশের সঙ্গে সঙ্গে তাদের মোবাইলে এসএমএসে তা জানিয়ে দেওয়া হবে।

এসএমএসের মাধ্যমে ফল জানা: মোবাইলের এসএমএস অপশনে গিয়ে SSC লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখুন। অর্থাৎ ঢাকা বোর্ড হলে Dha লিখুন। এরপর আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখুন। এরপর স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করুন। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

দাখিলের ফল পেতে Dakhil লিখে একটি স্পেস দিয়ে Mad লিখুন। আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখুন। স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে ম্যাসেজ সেন্ড করুন।

কারিগরি বোর্ডের এসএসসির ফল পেতে SSC লিখে একটি স্পেস দিয়ে Tec লিখুন। এরপর পুনরায় স্পেস দিয়ে রোল নম্বর লিখুন। আবার স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে ম্যাসেজ সেন্ড করুন। ফিরতি এসএমএসে ফল পেয়ে যাবেন।

ওয়েবসাইটে ফল জানা: মোবাইলে এসএমএসের পাশাপাশি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে। ওয়েবসাইটে যেতে http://www.educationboardresults.gov.bd/ এই লিংকে প্রবেশ করুন। এরপর এক্সামিনেশন, সাল, বোর্ড, রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং দুই সংখ্যার যোগফল ইনপুট দিয়ে সাবমিট করে ফল জানা যাবে।

ঢাকা শিক্ষা বোর্ড থেকে বলা হয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশনা মেনেই শিক্ষার্থীদের ফল সংগ্রহ করতে হবে। আর কোনো অবস্থাতেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফল প্রকাশের দিন জমায়েত হওয়া যাবে না।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ