192153

সাতক্ষীরায় বাঁধ সংস্কারের কাজ শুরু করেছে সেনাবাহিনী

আওয়ার ইসলাম: সাতক্ষীরায় ঘূর্ণিঝড় ‘আম্পানে’র তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হওয়া একটি বেড়িবাঁধ সংস্কারের কাজ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

শনিবার ভোররাত থেকে জেলার আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের হাজারাখালী এলাকার ওপর বয়ে যাওয়া খোলপটুয়া নদীর বেড়িবাঁধ সংস্কারের কার্যক্রম শুরু করে সশস্ত্র বাহিনীটির একটি দল।

শ্রীউলা ইউনিয়নের চেয়ারম্যান আবু হেনা শাকিল বলেন, শুক্রবার দিবাগত রাত ২টা থেকে যশোর সেনানিবাসের লে. কর্নেল আনোয়ার হোসেনের নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল বেড়িবাঁধ সংস্কারের কাজ শুরু করে। এলাকাবাসী এ কাজে সেনাবাহিনীর দলটিকে সহযোগিতা করছে।

শনিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল হোসেনসহ শ্রীউলা ইউনিয়নের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন লে. কর্নেল আনোয়ার হোসেন। এ সময় তাদের সঙ্গে সেনাবাহিনী ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোস্তফা কামাল জানান, ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে জেলার হাজরাখালী, লেবুগুনিয়া, দাতিনাখালী, হিজলিয়া, কামালকাটি, চাকলা, কোলা, ঘোলা, কুড়িকাউনিয়া ও মারিয়ালা এলাকার বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হয়। এসব উপকূলীয় এলাকার বেড়িবাঁধ সংস্কারের কাজ শুরু করছে সেনাবাহিনী।

লে. কর্নেল আনোয়ার হোসেন বলেন, স্থানীয় জনপ্রতিনিধি, চেয়ারম্যান, মেম্বার ও জনসাধারণকে সম্পৃক্ত করে সেনাবাহিনী বাঁধ সংস্কার ও রক্ষার কাজ শুরু করেছে। বাঁধ সংস্কারের প্রয়োজনীয় মালপত্র সেনাবাহিনীর পক্ষ থেকে সরবরাহ করা হচ্ছে। এছাড়া এ কাজে যত জনবল প্রয়োজন তা নিয়োগ করা হবে।

-এএ

ad