192113

লামায় সাংবাদিকসহ ২ জন করোনা আক্রান্ত

মিজানুর রহমান
লামা (বান্দরবান) প্রতিনিধি

বান্দরবান লামা উপজেলায় আরও ২ জনের করোনা পজেটিভ হয়েছে। শুক্রবার রাতে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব থেকে প্রাপ্ত রিপোর্টের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

আক্রান্ত করোনা রোগী নুর মোহাম্মদ (৪২) লামা পৌরসভার ১নং ওয়ার্ড চম্পাতলী গ্রামের বাসিন্দা। তিনি “জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন” লামা উপজেলা শাখার সাধারণ সম্পাদক পদে দায়িত্বরত। অপরদিকে উসাইজো মার্মা (২১) গজালিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড বাইশপাড়ি এলাকার বাসিন্দা চট্টগ্রাম ফেরত গার্মেন্টসকর্মী বলে জানা যায়।

জানা যায়, বুধবার (২৭ মে) লামা হাসপাতাল থেকে কক্সবাজার ল্যাবে পাঠানো নমুনার শুক্রবার পজেটিভ আসে। তবে বর্তমানে নুর মোহাম্মদ (৪২) ও উসাইজো মার্মার (২১) সাধারণ সর্দি কাশি ও জ্বর ছাড়া আর কোন উপসর্গ নেই বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক।

এদিকে আক্রান্ত রোগীদের বাড়ী লকডাউন করে উসাইজো মার্মাকে ডা. মোহাম্মদুল হকের নির্দেশে এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান ও প্রশাসনের সার্বিক সহযোগীতায় ২৯ মে রাত সাড়ে ১০ টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। এবং নুর মোহাম্মদকে হোম আইসোলেশনে রাখা হয়েছে।

পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ রোবীন, মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মনিরুজ্জামান মোহাম্মদ ও মেডিকেল অফিসার ডা. দিদারুল মেহের করোনা আক্রান্ত ব্যক্তিদের সার্বক্ষনিক চিকিৎসা সেবা নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে নির্দেশ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক।

-এএ

ad