শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সরকারের সঙ্গে পরামর্শ করেই কওমি মাদরাসা খোলার সিদ্ধান্ত নেবে হাইআতুল উলয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুফিয়ান ফারাবী
স্পেশাল করেসপন্ডেন্ট>

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক বিপর্যয়ের শিকার দেশের সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান। একই সমস্যায় ভুগছেন দেশের কওমি মাদরাসাগুলোও। ভাইরাসের আক্রমণে সকল শিক্ষা কার্যক্রম কম-বেশি ক্ষতিগ্রস্ত। করোনা সংকটে মাদরাসা খোলার বিষয়ে দেশের শীর্ষ আলেমরা সচেতনতা ও বিচক্ষনতার সাথে সিদ্ধান্তে পৌছতে চাচ্ছেন।

একই সাথে কওমি মাদরাসার নতুন শিক্ষাবর্ষের কার্যক্রম কিভাবে শুরু করা যায় -এ বিষয়টিকেও সমান গুরুত্ব দিচ্ছেন কওমি মাদরাসা শিক্ষাব্যবস্থার সর্বোচ্চ অথরিটি আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ (হাইয়া)।

এ সকল বিষয়ে আলোচনা করতে আজ শুক্রবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন হাইয়ার একটি বিশেষ প্রতিনিধি দল। বৈঠকে উপস্থিত ছিলেন আল হাইয়ার সিনিয়র ৫ সদস্য।

বেফাকের যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক আওয়ার ইসলামকে জানিয়েছেন, আজ স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। আমরা আমাদের কথাগুলো মন্ত্রীর কাছে তুলে ধরেছি। তার সঙ্গে আমাদের দীর্ঘক্ষণ কথা হয়েছে।

তবে, মিটিংয়ের সিদ্ধান্ত তুলে ধরার পূর্বে আল হাইআতুল উলয়ার নির্বাহী কমিটি আরেকটি বৈঠক করবে। তারপর সিদ্ধান্ত নেয়া হবে এবং প্রজ্ঞাপন জারি করা হবে। এর আগে কোন কিছু আমরা জানাতে পারছি না।

তিনি আরও জানান, অতিশিগ্রই আমরা এ বিষয়ে মিটিং করবো । যেহেতু খুব বেশি সময় আমাদের হাতে নেই, তাই অতি দ্রুত আমাদের বৈঠক হবে। তবে এখনো বৈঠকের সময়, ভেন্যু নির্দিষ্ট হয়নি।

-এএ


সম্পর্কিত খবর