বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

সেনাবাহিনীকে যুদ্ধের প্রস্তুতি নেয়ার নির্দেশ জিনপিংয়ের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চীনের সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি শি জিনপিং। গতকাল মঙ্গলবার বেজিংয়ে সংসদ অধিবেশনের সময় 'পিপলস লিবারেশন আর্মি' ও 'পিপলস আর্মড পুলিশ ফোর্স'র প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে তিনি এ নির্দেশ দেন।

সামনে খারাপ পরিস্থিতি দৃশ্যমান উল্লেখ করে নিজ দেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাদের এই নির্দেশ দেন তিনি। তবে এসময় বিশেষ কোনো দেশ বা প্রতিপক্ষের নাম উল্লেখ করেননি। তবে ভারত ও চীনের সীমান্তে চলতে থাকা উত্তেজনার মধ্যেই এমন মন্তব্য করলেন জিনপিংয়।

তিনি বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষা ও যেকোনো জটিল পরিস্থিতিকে সঠিকভাবে মোকাবিলা করতে হবে। সেনাবাহিনীকে এখন থেকে প্রস্তুতি নিতে হবে।

এর আগে মঙ্গলবার ফের ভারত ও চীন সীমান্তে উত্তেজনা দেখা দেয়। যার পরিপ্রেক্ষিতে পূর্ব লাদাখের নিয়ন্ত্রণ রেখা বরাবর প্যাংগং ও গালোয়ান উপত্যকায় সেনাসদস্য বাড়িয়েছে উভয় দেশ।

উদ্ভূত পরিস্থিতিতে মঙ্গলবার সন্ধ্যায়ই চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং তিন বাহিনীর প্রধানের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ