বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ইসলামী আন্দোলনের কর্মীদের অন্তরে হিম্মত নিয়ে কাজ করতে হবে: অধ্যক্ষ মুহাম্মদ ইসহাক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কোভিড ১৯-এর এই মহামারী থেকে বিশ্ববাসীকে মুক্তি দেয়ার জন্য আল্লাহর নিকট প্রার্থনা করে খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাক বলেন, আল্লাহ উপর তাওয়াক্কুল রেখে হিম্মতের সাথে সকল দুর্যোগে মানুষের কল্যাণ ও শান্তির জন্য কাজ করতে হবে।

গত সোমবার (২৫ মে) বিকালে জুম ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্তরাজ্য খেলাফত মজলিসের ঈদ পূনর্মিলনী সভায় তিনি এ কথা বলেন।

আমিরে মজলিস দেশে-বিদেশের নেতা-কর্মীদের প্রতি অত্যন্ত আনন্দিত হয়ে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আপনারা আল্লাহর উপর ভরসা রাখুন হিম্মত এবং মনোবল নিয়ে কাজ করুন, সমাজে ভারসাম্য ফিরিয়ে আনার জন্য প্রচেষ্টা করতে থাকুন। মনে সাহস রাখুন! শান্তি প্রতিষ্ঠার আন্দোলনের কর্মীদেরকে বিজয় সুর্য উদয়ের নিয়মিত্তে আল্লাহর সাহায্যে নিজের মাঝে হিম্মত এবং শান্ত মেজাজে আন্দোলনের কাজ আহাম্মুল ফারাইজকে এগিয়ে নেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের বলেন, মহান আল্লাহ মাহে রমজানের শিক্ষা আত্মাকে পরিশুদ্ধ, পরিবার ও সমাজজীবনে অত্যন্ত সুশৃঙ্খলভাবে কাজ করার সকলের জন্য আল্লাহর নিকট তৌফিক কামনা করেন।

তিনি বলেন, উদ্বেগ পরিহার করে মঞ্জিলের পথে আন্তরিক ভাবে কাজ করতে হবে। সত্যকার অর্থে সমাজে ইনসাফ প্রতিষ্ঠা করতে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে। প্রয়োজন আন্তরিক, সঠিক দায়ীত্ব ও এখলাসের ভিত্তিতে সুষ্ট পরিকল্পনার মাধ্যমে আন্দোলন কে মঞ্জিলে পৌঁছাতে কাজ করতে হবে।

পরিশেষে তিনি হিংসা-বিদ্বেষ, হানাহানি ও আত্ম-অহংকারবোধ ভুলে গিয়ে সুখী, সুন্দর ও সমৃদ্ধিশালী সমাজ প্রতিষ্ঠার লক্ষে বিভাজন নয় শান্তির সপক্ষে মুক্তির চেতনায় জাতীয় ঐক্যের ভিত্তিতে বর্তমান সংকট উত্তরণের পথে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

বিশেষ অতিথি সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা শফিক উদ্দীন বলেন, আমরা আল্লাহর বান্দা, তাঁর দ্বীনের জন্য সবাইকে কাজ করতে হবে। আল্লাহর উপর ভরসা ও তাওয়াক্কুল রেখে নবী সা. এর আদর্শে দায়িত্ব পরিচালনা করতে হবে, এতে আমাদের রব খুশি হবেন। আপনারা যে বিপর্যয়ের মধ্য থেকে কাজ করছেন এতে আল্লাহ ফাওজুল করীম ও ফাওজুল আজীম আপনাদের দান করবেন।

বিশেষ অতিথি, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন, খেলাফত মজলিস গণমানুষের সংগঠন, সত্যকার অর্থে গণমানুষের স্বস্থির লক্ষ্যে আন্দোলনে কাজ করতে হবে। সংগঠনকে মঞ্জিলে পৌঁছাতে হলে ঐক্যবদ্ধ ভাবে কেন্দ্রের দায়ীত্বশীলের নেতৃত্বে কাজ করতে হবে।

দায়িত্বশীলদের কে প্রাকৃতিক দিক থেকে, কর্মসূচী, পরিকল্পনা, চিন্তা, কমুনিকেশনসহ নেতৃত্বের দিক থেকে সেগুলোকে নিত্য আপডেইট এবং সেই পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য সবাইকে আহ্বান জানান তিনি।

তিনি বলেন, খেলাফত মজলিসের কেন্দ্রের দায়িত্বশীলদের চিন্তার সাথে ঐক্যবদ্ধ ভাবে যুক্তরাজ্য ও ইউরোপের সকল নেতৃবৃন্দ কাজ করে যাচ্ছেন।

পরিশেষে যুক্তরাজ্যের সভাপতি মাওলানা সাদিকুর রাহমান ঈদ পুনর্মিলনী সভায় কেন্দ্রের উপস্থিত সকল দায়িত্বশীলদের কে পুন: ঈদ মোবারাক এবং ধন্যবাদ প্রকাশ করে তাদের সার্বিক কল্যাণ কামনা করেন। তিনি শাখার নেতৃবৃন্দকে বলেন, ঈদ পুর্নিলনীকে যে ভাবে আপনারা প্রানবন্ত করেছেন ঠিক সেই ভাবে সংগঠনের কর্মসূচী বাস্তবায়ন করে দুনিয়া ও আখেরাতের কল্যাণে এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

যুক্তরাজ্য খেলাফত মজলিসের সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাক, মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, কেন্দ্রের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা শফিক উদ্দীন, যুগ্ম মহাসচিব ও ইউরোপের প্রধান পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী, কেন্দ্রের অফিস সম্পাদক মুহাম্মদ আব্দুল জলিল ও কেন্দ্রের নির্বাহী সদস্য এবং ইউরোপের সহকারী পরিচালক কাউন্সিলার আলহাজ্ব সদরুজ্জামান খান।

এতে অংশগ্রহন করেন যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মুফতী তাজুল ইসলাম, সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শওকত আলী, সহ সভাপতি ক্বারী আব্দুল মুকিত আজাদ, সহ সভাপতি মাওলানা গোলাম মুহাইমিন ফরহাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও বার্মিংহাম শাখার সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবির, যুক্তরাজ্যের সহ সাধারণ সম্পাদক ও বার্মিংহাম শাখার সাধারণ সম্পাদক আ ফ ম শুয়াইব, ইউকের সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল করিম উবায়েদ।

বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, প্রশিক্ষন সম্পাদক খতিব মাওলানা মাহবুবুর রাহমান তালুকদার, সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজ কামরুল হাসান খান, দাওয়া বিষষক সম্পাদক মাওলানা আতাউর রাহমান জাকির, তথ্য ও গবেষণা সম্পাদক হাফিজ শেখ মুশতাক আহমদ, অফিস সম্পাদক সৈয়দ মারুফ আহমদ, নির্বাহী সদস্য সৈয়দ কবির আহমদ, লন্ডন মহানগরী সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক, সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রাহমান ও ক্যামব্রিজ শাখার সভাপতি মাওলানা নোমান উদ্দীন প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ