191838

আল্লাহর উপর বিশ্বাসই এ সংকট থেকে রক্ষা করতে পারে: শাইখ সুদাইস

আওয়ার ইসলাম: মসজিদুল হারামের প্রধান ও প্রবীণ ইমাম শাইখ আব্দুর রহমান আল সুদাইস বলেন, পৃথিবীতে এমন কোনও দেশ বা অঞ্চল নেই যেখানে করোনা আক্রমণ করেনি। কিন্তু এই আক্রমণের মুখে মুমিনরা সীসাযুক্ত প্রাচীরের মতো দৃঢ় হয়ে দাঁড়িয়ে আছে। সত্যিকারের বিশ্বাসীর বিশ্বাসই তাকে সংকট থেকে রক্ষা করতে পারে। যে ব্যক্তি তার পালনকর্তা ও নিয়তির ওপর বিশ্বাস রাখে, যে প্রভু ও মালিকের প্রতি বিশ্বাস রাখে, এই বিশ্বাসই সংকট, কষ্ট ও অসুবিধা থেকে তাকে রক্ষা করবে।

গতকাল জুমার খুতবায় তিনি এসব কথা বলেন। খুতবায় দেশের নাগরিকসহ বিশ্বের মুসলিমদের বাকী রোজাগুলোতে বেশি বেশি নেকির কাজ করার প্রতি উদ্বুদ্ধ করেন।

করোনা প্রতিরোধে সৌদি আরবের কর্তৃপক্ষ শুরু থেকেই মসজিদে নামাজ বন্ধ ঘোষণা ও বর্তমানে ঈদের নামাজ নিষিদ্ধ করাসহ একাধিক গুরুত্বপূর্ণ আইন পাশ করেছে। সেসব আইনসহ দেশটির বেসরকারী সংস্থাগুলোর প্রশংসা করেছেন শাইখ আব্দুর রহমান আল সুদাইস।

তিনি বলেন, করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে সৌদি আরব বাদশার সাহসী এবং ঐতিহাসিক সিদ্ধান্তগুলো সৃষ্ট বিপর্যয় থেকে দেশকে বাঁচাতে পারে।

শাইখ সুদাইস বলেন, করোনা বিরোধী অভিযানে হারামাইন শারিফাইন কর্তৃপক্ষ সালমান বিন আবদুল আজিজ এবং ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমানের প্রচেষ্টা প্রশংসনীয়। এছাড়াও, সৌদি আরবের পুলিশ ও স্বাস্থ্য বিভাগ করোনার প্রতিরোধে কঠিন পরিস্থিতিতেও কাজ অব্যাহত রেখেছেন।

সূত্র: আল আউসাত, আল আরাবিয়া

-এএ

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566